শিরোনাম

ওয়েস্টিন ঢাকায় থাই খাবারের উৎসব ’টেস্ট অব থাইল্যান্ড’

টেস্ট অব থাইল্যান্ড শিরোনামে ওয়েস্টিন ঢাকা আয়োজন করেছে থাই খাবারের বিশাল আয়োজন। এ উপলক্ষ্যে ১১ জুন ২০২৩, রবিবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত থাই দূতাবাসের রাষ্ট্রদূত মাকাওয়াদি সুমিতমোর। এছাড়া এতে উপস্থিত ছিলেন মোঃ শাখাওয়াত হোসেন (প্রধান নির্বাহী কর্মকর্তা, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট পিএলসি), স্টিফেন ম্যাসে (জেনারেল ম্যানেজার, ওয়েস্টিন ঢাকা), মোঃ মাহিউল ইসলাম (হেড অব রিটেইল ব্যাংকিং, ব্র্যাক ব্যাংক লিমিটেড),শফিকুল ইসলাম (হেড অব সেলস, ইউ এস বাংলা) সহ থাই দূতাবাস ও ওয়েস্টিন ঢাকার কর্মকর্তাগণ এবং দুজন থাই অতিথি রন্ধনশিল্পী সহ আরো অনেকে। অতিথিরা ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং অতিথিদের জন্য থাই অতিথি রন্ধনশিল্পী সহ ওয়েস্টিন ঢাকার শেফদের পরিচালনায় তৈরী খাবার পরিবেশন করা হয়।

এ আয়োজনে বিশেষ মাত্রা যোগ করতে যুক্ত হয়েছেন দুজন অতিথি রন্ধনশিল্পী সুফুন নাকজারোএন এওন এবং মিনারাত চুকুম ওহ। ’টেস্ট অব থাইল্যান্ড’ উৎসব’ চলবে ১১ জুন হতে ২৪ জুন, ২০২৩ পর্যন্ত ওয়েস্টিন ঢাকায় অবস্থিত সিজনাল টেস্টস রেস্টুরেন্টে (লেভেল ২)। পুরো উৎসব জুড়ে অতিথি রন্ধনশিল্পীরা থাই রন্ধনসম্পর্কীয় দক্ষতা পরিবেশন করবে। তাদের বছরের পর বছর পারদর্শিতা, ঐতিহ্যবাহী কৌশল এবং থাই রন্ধনপ্রণালী সম্পর্কে গভীর বোঝাপড়া দিয়ে তারা অতিথিদের জন্য নিশ্চিত করবেন থাই খাবারের আসল স্বাদ

মাস্টারশেফ সোফন নকজারোয়েন গত ৭ বছর ধরে ডব্লিউ কোহ স্যামুই-এ থাই কিচেন অপারেশনের দায়িত্বে রয়েছেন এবং থাই রান্নায় ২৬ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে, এবং তিনি মানসম্পন্ন থাই রান্নায় বিশেষজ্ঞ। মীনারত চুকুম (ওহ), আরেকজন মাস্টারশেফ ২০০০ সালের শেষের দিকে খাদ্য শিল্পে তার কাজ শুরু করেছিলেন। তিনি ডব্লিউ কোহ সামুইতে শেফ ডি পার্টি হিসেবে যোগদান করেছিলেন, যেখানে তিনি থাই রান্নাঘরের পাশাপাশি কোল্ড কিচেনের দায়িত্বরত ছিলেন। হাসান কৌবাইসি দ্য ওয়েস্টিন ঢাকার একজন দক্ষ এক্সিকিউটিভ শেফ, আতিথেয়তা শিল্পে ১৪ বছরের অভিজ্ঞতা নিয়ে গর্বিত রন্ধনশিল্পী। ফোর সিজন, শাংরি-লা, রিটজ কার্লটন, ম্যারিয়ট এবং হিলটনের মতো বিখ্যাত হোটেলে কাজ করে তিনি নিজেকে একজন দক্ষ পেশাদার হিসেবে প্রতিষ্ঠিত করেছে। এছাড়াও তিনি হোটেল স্কুল, বাইরুত, লেবানন এর প্রফেসনাল গ্র্যাজুয়েট যিনি মেনু ইন্জিনিয়ারিং, ফুড এন্ড বেভারেজ, হোটেল পরিচালনা সহ যাবতীয় সব ধরনের জ্ঞানের অধিকারী।
থাই ফুড ফেস্টিভ্যালটি ওয়েস্টিন ঢাকার সিজনাল টেস্টস রেস্টুরেন্ট এ অনুষ্ঠিত হবে, যা ইতিমধ্যে তার মার্জিত পরিবেশ এবং রন্ধনসম্পর্কীয় উৎকর্ষের প্রতিশ্রুতির জন্য পরিচিত। অতিথিরা থাই খাবারের বিশাল আয়োজনে সুস্বাদু থাই তরকারি থেকে শুরু করে রিফ্রেশিং সালাদ এবং বিশেষ মিষ্টান্ন উপভোগ করতে পারবেন। এর মধ্যে প্রতিটি খাবার যাতে থাই রন্ধনপ্রণালীর প্রকৃত সারমর্মকে ধারণ করে তা নিশ্চিত করার জন্য মেনুটি অত্যন্ত যত্ন সহকারে সাজানো হয়েছে। কয়েকটি সুপরিচিত উল্লেখযোগ্য থাই খাবারের মধ্যে রয়েছে গাই সাতে, নিউয়া ইয়াং বাই চপলু, ডোম তুম টড, টড মুন প্লা, নাম প্রিক, থাই সালাদ যেমন লার্ব গাই, ইয়াম উউন সেন, টম ইয়ুম গুং, নাম সাই স্যুপ এবং প্যাড থাই সহ লাইভ স্টেশন এবং অতিথিদের জন্য অন্যান্য অনেক জনপ্রিয় থাই খাবার এবং থাই মিষ্টান্ন ।

এ আয়োজনে উপস্থিত অতিথিরা মাস্টার শেফদের সাথে আলাপচারিতা করার সুযোগ পাবেন, যেখানে তারা থাই রান্নার শিল্প সম্বন্ধে জানতে পারবেন এবং থাই খাবারের পিছনের রহস্যগুলি আবিষ্কার করতে পারবেন। উপরন্তু, উৎসবে নৃত্যম নৃত্যশীলনের পরিচালনায় ঐতিহ্যবাহী থাই সাংস্কৃতিক পরিবেশনা যুক্ত করেছে এক বিশেষ মাত্রা।

‘থাই ফুড ফেস্টিভ্যাল’ চলবে ১১ জুন থেকে ২৪ জুন, ২০২৩ পর্যন্ত ওয়েস্টিন ঢাকায় অবস্থিত সিজনাল টেস্টস রেস্টুরেন্টে (লেভেল ২ )। বিস্তারিত আরও জানতে +৮৮০১৭৩০৩৭৪৮৭১ এ যোগাযোগ করতে পারেন বা দ্য ওয়েস্টিন ঢাকা ফেসবুক পেজটি দেখতে পারেন:
লিঙ্ক: https://www.facebook.com/The.Westin.Dhaka

বিশেষ এই থাই বুফ্যে ডিনার স্প্রেডের মূল্য জনপ্রতি ৭৫০০ টাকা এবং অতিথিরা উৎসব জুড়ে বিভিন্ন অংশীদারি ব্যাঙ্কের ক্রেডিট এবং ডেবিট কার্ড ব্যবহার করে একটি কিনলে একটি ফ্রি এবং একটি কিনলে দুটি ফ্রি অফারগুলি পেতে পারেন।

আরও দেখুন

জনাব জাকিয়া রউফ চৌধুরী ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত

জনাব জাকিয়া রউফ চৌধুরী সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *