শিরোনাম

বিদ্যানন্দের মাধ্যমে ১২ হাজার খাবার ও খাদ্যসামগ্রী বিতরণ করলো স্ট্যান্ডার্ড চার্টার্ড

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এবং বিদ্যানন্দ ফাউন্ডেশন সম্প্রতি বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এবং ঢাকার বিভিন্ন বস্তিবাসী ও সুবিধাবঞ্চিতদের খাদ্য নিরাপত্তা নিশ্চিতে ১২,০০০ মানুষের মাঝে তৈরিকৃত খাবার ও প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছে।

এই উদ্যোগটি রমজান মাসে বস্তিবাসী এবং ঢাকার উদ্বাস্তু এমন ২,০০০ মানুষের জন্য সেহরি প্রদানের মাধ্যমে শুরু হয়েছিল। এই প্রচেষ্টার অংশ হিসাবে, মোট ২,০০০ পরিবারের জন্য খাদ্য প্যাকেজও ছিলো। এই সুবিধাভোগী পরিবারগুলির মধ্যে ছিলো বঙ্গবাজারের অগ্নিকাণ্ডের কারণে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এমন এক হাজার পরিবার এবং ১,০০০ নিম্ন আয়ের পরিবার যারা বস্তিতে বসবাস করে।

৫ জনের একটি পরিবারের ১৫ দিনের জন্য পর্যাপ্ত খাবার দিয়ে প্রতিটি প্যাকেজ সাজানো হয়েছে, যার মধ্যে চাল, ডাল, মশলাসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিস রয়েছে। এছাড়া, খাদ্য নিরাপত্তায় পর্যাপ্ত পুষ্টি ও ক্যালোরি চাহিদার কথা বিবেচনা করে প্যাকেজগুলো তৈরি করা হয়েছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর সিইও নাসের এজাজ বিজয় বলেন, “দৈন্য পীড়িত মানুষদের মুখে খাবার তুলে তাদের দুঃখ-কষ্ট কিছুটা হলেও লাঘবের সুযোগ পেয়ে আমরা আনন্দিত। বঙ্গবাজার অগ্নিকাণ্ডের ফলে শ্রমজীবী ও তাদের পরিবার ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই মর্মান্তিক দূর্ঘটনার রেশ কাটিয়ে নতুন জীবন শুরুর প্রচেষ্টায় তাদের পাশে দাঁড়াতে পেরে আমরা গর্বিত এবং তাদের জীবনকে যথাসম্ভব সহজ করে তুলতে এই প্রচেষ্টা অব্যাহত থাকবে। এই পদক্ষেপের মাধ্যমে আমাদের আশপাশের মানুষদের জীবনে লক্ষণীয় পরিবর্তন আসবে বলে আমি মনে করি।”

দীর্ঘ ১১৮ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনা করা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক জাতির কল্যাণে, অর্থনৈতিক বৈষম্য দূরীকরণে, এবং পরিবেশ রক্ষার মাধ্যমে দেশের বাণিজ্য ও উন্নয়ন যাত্রার দীর্ঘস্থায়ী গর্বিত অংশীদার। টেকসই ও সমতার আদর্শকে কেন্দ্রে রেখে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের জন্য ব্যাংকটি প্রতিশ্রুতিবদ্ধ।

বিদ্যানন্দ ফাউন্ডেশন বাংলাদেশ সমাজকল্যাণ অধিদপ্তর অনুমোদিত একটি অলাভজনক সংস্থা। বিদ্যানন্দ বাংলাদেশের দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণ ও সাহায্যে বিভিন্ন সামাজিক কাজ করে থাকে।

আরও দেখুন

জনাব জাকিয়া রউফ চৌধুরী ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত

জনাব জাকিয়া রউফ চৌধুরী সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *