শিরোনাম

অধিনায়কত্ব ছাড়লেন তামিম, খেলবেন না এশিয়া কাপে

সব জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে ওয়ানডে নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন তামিম ইকবাল। ইনজুরির কারণে আসন্ন এশিয়া কাপেও তিনি খেলবেন না। এশিয়া কাপ শেষে দেশের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে মাঠে ফিরতে পারবেন বলে আশা করছেন এ ওপেনার। বৃহস্পতিবার (৩ আগস্ট) বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় এক বৈঠক শেষে এই ঘোষণা দেন তামিম।
বৈঠকে আরো উপস্থিত ছিলেন বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান জালাল ইউনুস।
সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘আমরা অনেক আলোচনা করেছি। আমার সমস্যা, কী সমস্যা ছিল, কী হবে সামনে, সব কিছু নিয়ে। আমি একটা ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি, যেটা ওনাদেরকে বলেছি, কারণও জানিয়েছি… আজকে থেকে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে পদত্যাগ করছি।
গত ৫ জুলাই আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝ পথে আচমকা অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম। তিনি নেতৃত্ব ছাড়ার কারণ সম্পর্কে বলেন, ‘ইনজুরি একটা ইস্যু। আমি ইনজেকশন দিয়ে এসেছি (লন্ডন থেকে)। ইনজেকশনটাও কিন্তু হিট অ্যান্ড মিসের মতো।

আমার কাছে মনে হয়, দলের জন্য… সব সময়ই একটা কথা বলে এসেছি, সব কিছুর ওপরে আমি সব সময়ই দলের কথাই ভাবি। আমার মনে হয়, দলের কথা চিন্তা করে আমার সরে যাওয়াটাই হবে সবচেয়ে ভালো।’
এক পর্যায়ে সংবাদ সম্মেলনে উপস্থিত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘ও যে অধিনায়কত্ব ছেড়ে দেবে, এটা কিন্তু এখানেই প্রথম শুনলাম, আমার বাসায় আসার পর। আগে জানতাম না। যদিও আগে সব সময়ই বলে এসেছি, বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক তামিমই থাকবে।

তবে ও দলের কথা চিন্তা করে, দেশের কথা চিন্তা করে… একটা অনিশ্চয়তা আছে যে কোন ম্যাচ খেলবে কোনটা খেলবে না, এটা ওকেও পীড়া দিচ্ছে। ও নিজে থেকেই সিদ্ধান্তটি নিয়েছে।সূত্র: কালের কণ্ঠ

আরও দেখুন

মিরপুর টেস্ট হেরে সিরিজ জেতা হলো না বাংলাদেশের

৬৯ রানে ৬ উইকেট নেই। বাংলাদেশের দেওয়া ১৩৭ রানের লক্ষ্যটা তখন নিউজিল্যান্ডের জন্য দূর আকাশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *