শিরোনাম

আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলেন রেড ক্রিসেন্ট’র নবনিযুক্ত চেয়ারম্যান

আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী। রবিবার সকালে সোসাইটির জাতীয় সদর দপ্তরে যোগদান করেন তিনি। তাঁকে ফুল দিয়ে বরণ করেন সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের পক্ষ থেকে ভাইস চেয়ারম্যান, কোষাধ্যক্ষ ও সদস্যবৃন্দ এবং সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবকদের পক্ষ থেকে সোসাইটির মহাসচিব ।

এসময় দায়িত্ব পালনের সুবিধার্থে সকলের সহযোগিতা কামনা করে অধ্যাপক ডা. এম. ইউ. কবীর চৌধুরী বলেন, “বিশ্বব্যাপী মানবসেবার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপনকারী একটি আন্দোলন রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলন। প্রথম ও দ্বিতীয় বিশ্বযুদ্ধ থেকে শুরু করে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধেও রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলনের কর্মীরা আর্তমানবতার সেবায় নিজেদেরকে সঁপে দিয়েছিলেন। যুদ্ধবিদ্ধস্ত সদ্য স্বাধীন বাংলাদেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) একটি আদর্শ মানবিক প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হয়। পাঁচ দশকেরও বেশি সময় ধরে সংগঠনটি যেকোন দুর্যোগে ক্ষতিগ্রস্ত, অসহায়, দুস্থ ও বিপন্ন মানুষকে সেবা প্রদানের মাধ্যমে তাৎক্ষণিক দুর্দশা লাঘবে কাজ করেছে। মানবিক এ সংগঠনের চেয়ারম্যানের দায়িত্ব পেয়ে আমি গর্বিত। আমার উপর অর্পিত এই গুরু দায়িত্ব সঠিকভাবে পালনে আমি সর্বোচ্চ সচেষ্ট থাকবো।”

দায়িত্ব গ্রহণের পর ধানমন্ডির ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন অধ্যাপক ডা. এম. ইউ. কবীর চৌধুরী, সোসাইটির ভাইস চেয়ারম্যান, কোষাধ্যক্ষ ও ব্যবস্থাপনা পর্ষদ সদস্যবৃন্দ। পরে বনানী কবরস্থানে ১৫ই আগস্টে শহীদ জাতির পিতার পরিবারের অন্যান্য সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান ও তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাতে অংশ নেন। এর আগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ডা. সামন্তলাল সেন ও স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলমের সাথে সৌজন্য সাক্ষাত করেন অধ্যাপক ডা. এম. ইউ. কবীর চৌধুরী।

গেলো বৃহস্পতিবার, ২৫ এপ্রিল মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে আগামী ৩ বছরের জন্য অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরীকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান পদে দায়িত্ব প্রদান করেন মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

আরও দেখুন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাকারিয়া স্বপন স্মৃতি ফাউন্ডেশন এর পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

২৬ শে মার্চ ২০২৪ মঙ্গলবার ৫৩ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাকারিয়ার স্বপন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *