শিরোনাম

ইউরোমনি অ্যাওয়ার্ডস ফর এক্সিলেন্স ২০২৩-এ দেশের ‘সেরা ব্যাংক’-এর স্বীকৃতি পেয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড

ইউরোমনি অ্যাওয়ার্ডস ফর এক্সিলেন্স ২০২৩-এ বাংলাদেশের ‘সেরা ব্যাংক’ হিসেবে স্বীকৃতি পেয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড। এই পুরষ্কারের মাধ্যমে নতুন অর্থনৈতিক প্রত্তাবর্তনের অগ্রভাগে থেকে ডিজিটালাইজেশনকে প্রসারিত করার জন্যে স্ট্যান্ডার্ড চার্টার্ড-এর দীর্ঘস্থায়ী প্রচেষ্টার স্বীকৃতি প্রকাশ করে। এছাড়াও, উদ্ভাবনী ও সামাজিক প্রভাব সৃষ্টিকারী প্রকল্প চালু এবং স্টেকহোল্ডারদের জন্য নতুন সুযোগ তৈরি করার জন্যেও এই বছরের ইউরোমনি অ্যাওয়ার্ডস ফর এক্সিলেন্সের অংশ হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ডকে সম্মানিত করা হয়েছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ সম্প্রতি অনেকগুলো ‘দেশের সর্বপ্রথম’ সেবা চালু করেছে যার মধ্যে রয়েছে, প্রথম এ্যান্ড-টু-এ্যান্ড ডিজিটাল ক্রস বর্ডার লেটার অব ক্রেডিট সেবা, প্রথম স্বয়ংক্রিয় অভার-দ্য-উইকেন্ড ঋণ বিতরণ সেবা, ডিজিটাল লার্নিং টুলস উদ্বোধন এবং শিল্পে খাতে সমাধান সেবাসহ বিভিন্ন জনগোষ্ঠীকে একত্রিতকরণ ও তাদের সম্পৃক্ততাকে কার্যকরী হিসেবে সমাজে উপস্থাপন করা।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর সিইও নাসের এজাজ বিজয় বলেন, “উন্নয়নের দীর্ঘস্থায়ী অংশীদার হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ধারাবাহিকভাবে দেশের প্রবৃদ্ধি সাধনে ভূমিকা রাখছে। আমাদের মূল লক্ষ্য ডিজিটালাইজেশন, যার মাধ্যমে আমরা ক্যাশলেস অর্থনীতি গঠনে ভূমিকা রাখবো এবং স্টেকহোল্ডারদের জন্য উদ্ভাবনী ও নেতৃস্থানীয় বাজার গঠন ব্যবস্থাপনা জোরদার করতে পারবো। আমাদের উপর আস্থা রাখে এই পুরস্কার অর্জনে সহযোগিতা করায় সকল স্টেকহোল্ডার ও শুভাকাঙ্ক্ষীদের আন্তরিক ধন্যবাদ।”

দীর্ঘ ১১৮ বছরের বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনাকারী স্ট্যান্ডার্ড চার্টার্ড-ই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। দেশের অর্থনীতি ও সামাজিক অগ্রগতিতে ভূমিকা রাখতে ব্যাংকটি প্রতিজ্ঞাবদ্ধ। দেশের সমৃদ্ধির যাত্রায় স্ট্যান্ডার্ড চার্টার্ড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এবং ২০২২ সালে ২৫টি আন্তর্জাতিক পুরষ্কার অর্জন করেছে।

ইউরোমানি বাণিজ্য ও অর্থায়ন ভিত্তিক একটি ইংরেজি-ভাষার মাসিক ম্যাগাজিন। এটি সর্বপ্রথম ১৯৬৯ সালে প্রকাশিত হয়। এটি গ্লোবাল মিডিয়া গ্রুপ ইউরোমানি ইনস্টিটিউশনাল ইনভেস্টর পিএলসি’র একটি ফ্ল্যাগশিপ প্রোডাকশন। ইউরোমানি বিশ্বব্যাপী ব্যাংকিং, ম্যাক্রোইকোনমিকস, পুঁজি বাজার, ঋণ, ইক্যুইটি ইত্যাদি কভার করে। ম্যাগাজিনটিতে বিভিন্ন সিইও, সিনিয়র ফাইন্যান্স পার্সোনালিটিদের প্রোফাইল, সাক্ষাৎকার, মন্তব্য ইত্যাদি রয়েছে। ইউরোমনি ‘ইউরোমনি ট্রেড ফাইন্যান্স জরিপ’ প্রকাশ করে। এটি একটি বৈশ্বিক জরিপ, যা সেরা ট্রেড ফাইন্যান্স পণ্য ও পরিষেবা সরবরাহকারীদের স্বীকৃতি প্রদান করে।

আরও দেখুন

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীনে বাংলাদেশ দল

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশন ২০২৩-২৪ এর আঞ্চলিক পর্বে বিজয়ের পর গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীন সফরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *