শিরোনাম

এবি ব্যাংক লিমিটেড-এর ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

 

এবি ব্যাংক লিমিটেড-এর ৪১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৮ই জুলাই, ২০২৩ তারিখে অনুষ্ঠিত হয়েছে। ডিজিটাল প্ল্যাটফর্মে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন এবি ব্যাংকের চেয়ারম্যান ব্যারিস্টার খায়রুল আলম চৌধুরী। সভায় ব্যাংকের পরিচালকবৃন্দ, প্রেসিডেন্ট ও ব্যব¯’াপনা পরিচালক জনাব তারিক আফজালসহ উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার ডিজিটাল প্ল্যাটফর্মে অংশগ্রহণ করেন।
সভায় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মহোদয় দেশীয় ও আন্তর্জাতিক অর্থনৈতিক প্রেক্ষাপটে ব্যাংকের সার্বিক অবস্থান তুলে ধরেন এবং সামনের দিনগুলোতে ব্যাংকের অবস্থান আরও সুদৃঢ় করার প্রত্যয় ব্যক্ত করেন। মাননীয় চেয়ারম্যান তাঁর বক্তব্যে সুশাসন নিশ্চিতকরণের উপর জোর প্রদান করেন, বিশেষত ব্যাংক কোম্পানি আইনের সংশোধনের আলোকে মানিলন্ডারিং এবং এনপিএল (নন-পারফর্মিং লোন) সম্পর্কে সর্বদা সতর্ক থাকার পরামর্শ দেন। মাননীয় চেয়ারম্যান তাঁর বক্তব্যে বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনসহ শেয়ারহোল্ডারবৃন্দ এবং গ্রাহকদের নিকট প্রদত্ত অঙ্গীকার আক্ষরিকভাবে বাস্তবায়নে দৃঢ় সংকল্প ব্যক্ত করেন এবং একইসাথে তিনি ২০২৩ ব্যাংক কোম্পানি সংশোধনী আইনের ধারার উপর জোর দিয়ে ইচ্ছাকৃত ঋণখেলাপিদের বিরুদ্ধে ব্যাংকের কঠোর অবস্থানের বিষয়টি নিশ্চিত করেন।
সভায় জনাব ফিরোজ আহমেদকে পরিচালক হিসেবে পুনঃনিয়োগ করা হয়। শেয়ারহোল্ডারগণ জনাব মোঃ এস্কান্দার মিয়াকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগপ্রাপ্তির অনুমোদন প্রদান করেন। সভায় পরিচালকগণের প্রতিবেদন ও নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন-২০২২ গৃহীত হয়। এছাড়া, ব্যাংকের নিরীক্ষক হিসেবে এমএম রহমান এন্ড কোম্পানীকে বিধিবদ্ধ নিরীক্ষক এবং এস এফ আহমেদ এন্ড কোং-কে কর্পোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স নিরীক্ষক হিসেবে ২০২৩ সালের জন্য নিয়োগ দেয়া হয়েছে। এ সময় সর্বসম্মতিক্রমে শেয়ারহোল্ডারগণ ২০২২ সালের সমাপ্ত বছরের জন্য ২% স্টক ডিভিডেন্ড অনুমোদন করেন।
২০২২ সাল শেষে ব্যাংকের পরিচালন মুনাফা দাঁড়িয়েছে ৫৪৮ কোটি টাকা, নেট মুনাফা হয়েছে ৬৮ কোটি টাকা, শেয়ার প্রতি আয় দাঁড়িয়েছে ০.৭৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ দাঁড়িয়েছে ২৮.৩৭ টাকায়।
উল্লেখ্য, এবছর এবি ব্যাংক সফল ব্যাংকিং কার্যক্রমের ৪১ বছর পূর্ণ করেছে। সভায় ব্যাংকের এই চার দশকের সঙ্গী সকল শেয়ারহোল্ডার, গ্রাহক, পৃষ্ঠপোষক, নীতিনির্ধারক এবং শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

 

আরও দেখুন

জনাব জাকিয়া রউফ চৌধুরী ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত

জনাব জাকিয়া রউফ চৌধুরী সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *