শিরোনাম

কর্পোরেট গভর্নেন্সে নৈপুণ্য প্রদর্শনের স্বীকৃতি হিসেবে গোল্ড আইসিএসবি অ্যাওয়ার্ড জিতল ম্যারিকো

কর্পোরেট গভর্নেন্স, জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিতে নৈপুণ্য প্রদর্শনের জন্য দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) কর্তৃক বিশেষ স্বীকৃতি অর্জন করেছে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সম্প্রতি অনুষ্ঠিত ৯ম আইসিএসবি ন্যাশনাল অ্যাওয়ার্ড ২০২১ ফর কর্পোরেট গভর্নেন্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে এই স্বীকৃতি প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান-এর কাছ থেকে আইসিএসবি গোল্ড অ্যাওয়ার্ড গ্রহণ করেন ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর কোম্পানি সেক্রেটারি মো. সাহাবুদ্দিন ও হেড অব অ্যাকাউন্টিং অ্যান্ড রিপোর্টিং মুসফিকুল হায়দার।

ম্যারিকো ‘ম্যানুফ্যাকচারিং’ ক্যাটাগরিতে এই স্বীকৃতি অর্জন করে। স্বচ্ছ কর্পোরেট গভর্নেন্স এবং কোম্পানির সামগ্রিক ব্যবস্থাপনায় শৃঙ্খলা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার মানদণ্ডে এসব প্রতিষ্ঠানের সাফল্য বিচার করা হয়। এসবের মধ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-এর নীতিমালা অনুযায়ী কর্পোরেট গভর্নেন্স অনুসরণ করা প্রাথমিক মানদণ্ড হিসেবে বিবেচিত হয়েছে।

সম্মানজনক এই অর্জন প্রসঙ্গে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর কান্ট্রি হেড রজত দীবাকর বলেন, “মেড ইন বাংলাদেশ’-এর গর্বিত প্রবক্তা হিসেবে, ম্যারিকো বাংলাদেশ উৎপাদন প্রক্রিয়া ও চর্চার মাধ্যমে বাংলাদেশে কর্পোরেট সুশাসন ও জবাবদিহাতায় নতুন মাত্রা নির্ধারণে সর্বদা অবিচল। আমাদের এই নিরন্তর প্রচেষ্টাকে স্বীকৃতি দেওয়ায় আইসিএসবি’কে আমরা ধন্যবাদ জানাই।”

আরও দেখুন

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীনে বাংলাদেশ দল

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশন ২০২৩-২৪ এর আঞ্চলিক পর্বে বিজয়ের পর গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীন সফরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *