শিরোনাম

গ্রামীণ গবাদিপশু খামারিদের সুবিধার্থে একসাথে কাজ করবে ব্র্যাক ব্যাংক ও আদর্শ প্রাণিসেবা

সারাদেশের ক্ষুদ্র গবাদিপশু-পালনকারীদের অর্থায়ন সুবিধা প্রদানের লক্ষ্যে ব্র্যাক ব্যাংক এগ্রিটেক অ্যান্ড ইনসুরটেক স্টার্টআপ — আদর্শ প্রাণিসেবা — এর সাথে একটি অংশীদারি চুক্তি স্বাক্ষর করেছে।

প্রাণিসেবা বাংলাদেশের প্রান্তিক গবাদিপশু খামারিদের আইওটি-ভিত্তিক গবাদিপশু সনাক্তকরণ, সুস্থতা পর্যবেক্ষণ, বীমা, অর্থায়ন প্রাপ্তি, ক্রাউডফান্ডিং, অনলাইন পশুচিকিৎসা সংক্রান্ত সেবা এবং ফরোয়ার্ড মার্কেট লিঙ্কেজ সহায়তা দিয়ে থাকে।

এই চুক্তির আওতায় ব্র্যাক ব্যাংক প্রাণিসেবার তালিকাভুক্ত কৃষকদের জামানতবিহীন ঋণ প্রদান করবে। এই প্রকল্পে প্রাণিসেবা ব্র্যাক ব্যাংককে পশুসম্পদ খাতে অর্থায়নে নিবেদিত একটি বিশেষ প্রোডাক্ট তৈরি করতে সহায়তা করবে, যা ব্র্যাক ব্যাংকের পশুসম্পদ অর্থায়নের পথ আরও প্রসারিত করতে সহায়তা করবে। এই পারস্পারিক অংশীদারিত্বের অংশ হিসেবে ব্র্যাক ব্যাংক প্রাণিসেবার ফিল্ড মনিটরিং এবং কৃষকদের বাজার সম্পৃক্ততা সংক্রান্ত বিষয় থেকে সুবিধা পাবে।

ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং প্রাণিসেবার ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও ফিদা হক ১২ জুন ২০২৩ ঢাকায় ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটিতে স্বাক্ষর করেন।

এছাড়াও ব্র্যাক ব্যাংকের পক্ষ থেকে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অফারেটিং অফিসার সাব্বির হোসেন; হেড অব স্মল বিজনেস (সেন্ট্রাল) আলমগীর হোসেন; হেড অব স্ট্র্যাটেজিক অ্যালায়েন্সেস অ্যান্ড ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস মোহাম্মদ জাকিরুল ইসলাম; হেড অব এমএফআই অ্যান্ড এগ্রিকালচার ফাইন্যান্স তাপস কুমার রায়সহ ব্যাংকের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং প্রাণিসেবার পক্ষ থেকে চিফ অপারেটিং অফিসার এএইচএম সুলতানুর রেজা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

আরও দেখুন

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীনে বাংলাদেশ দল

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশন ২০২৩-২৪ এর আঞ্চলিক পর্বে বিজয়ের পর গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীন সফরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *