শিরোনাম

জনতা ব্যাংকের জাতীয় শুদ্ধাচার কৌশল’ বাস্তবায়ন শীর্ষক কর্মশালা এবং সভা অনুষ্ঠিত

জনতা ব্যাংক লিমিটেড, হিউম্যান রিসোর্সেস ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট-এর তত্ত্বাবধানে বিভাগীয় কার্যালয়, চট্টগ্রামে ০২ সেপ্টেম্বর, ২০২২ শুক্রবার ‘সোনার বাংলা গড়ার প্রত্যয়: জাতীয় শুদ্ধাচার কৌশল’ শীর্ষক একটি কর্মশালা এবং সভা অনুষ্ঠিত হয়।

বিভাগীয় কার্যালয়, চট্টগ্রাম-এর আওতাধীন এরিয়া অফিস ও শাখাসমূহের ব্যবস্থাপক ও নৈতিকতা কমিটির সদস্যগণ এ কর্মশালা ও সভায় অংশগ্রহণ করেন। আলোচ্য সভায় সভাপতিত্ব করেন জনাব মোঃ আশরাফুল আলম, জিএম, বিভাগীয় কার্যালয়- চট্টগ্রাম এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৈতিকতা কমিটি, জনতা ব্যাংক লিমিটেড-এর বিকল্প ফোকাল পয়েন্ট ও ডিজিএম (এইচআরডিডি)। এ ছাড়া এইচআরডিডি -এর অন্যান্য নির্বাহী ও কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।

আলোচ্য কর্মশালায় মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক প্রণীত শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২২-২৩ ও বাস্তবায়ন পরিবীক্ষণ কাঠমো অনুসরণ করে এ ব্যাংকের শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা প্রণয়ন, বাস্তবায়ন ও মূল্যায়নের সার্বিক বিষয়ে আলোচনা করা হয়।
শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনায় প্রাতিষ্ঠানিক ব্যবস্থা, আর্থিক ব্যবস্থাপনা উন্নয়ন এবং শুদ্ধাচারসংশ্লিষ্ট ও দুর্নীতি প্রতিরোধে সহায়ক অন্যান্য কার্যক্রম সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়া হয়। শুদ্ধাচারের লক্ষ্য অর্জনে সংশ্লিষ্ট সকল আইনকানুন, বিধিবিধানের সুষ্ঠু প্রয়োগ, কর্মপরিবেশ উন্নয়ন ও সিটিজেন চার্টার বাস্তবায়নের নির্দেশনা দেওয়া হয়। সভা ও কর্মশালার প্রধান অতিথি ডিজিএম (এইচআরডিডি) বিকাশমান এই দলিলটির উদ্দেশ্য, প্রেক্ষাপট, বাস্তবায়ন ও পরিবীক্ষণ কাঠমো এবং জনতা ব্যাংকে এর প্রয়োগ, চ্যালেজ্ঞ, স্বল্প ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা, কোড অব কন্ডাক্ট বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। তিনি এ ব্যাংকের নৈতিকতা কমিটির সভাপতি ও এমডি অ্যান্ড সিইও বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুছ ছালাম আজাদ এর দক্ষ ও বলিষ্ঠ নেতৃত্বে ‘সৎ ও শুদ্ধাচারী ব্যাংকারের মাধ্যমে গ্রাহকদেরকে উন্নতমানের সেবা প্রদান এবং ব্যাংকের সকল স্তরে সুশাসন নিশ্চিত করে দক্ষিণ এশিয়ার বৃহত্তম বাণিজ্যিক ব্যাংক হিসেবে আত্মপ্রকাশ’ এবং সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়ার প্রত্যয়ে শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের আহ্বান জানান। পরিশেষে, সভার সভাপতি কর্তৃক সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

আরও দেখুন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সাথে গলফ হাউজ এর সমঝোতা স্মারক (এমওইউ) সম্পাদিত

আজ বিমান প্রধান কার্যালয় বলাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং গলফ হাউজের মধ্যে একটি সমঝোতা স্মারক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *