শিরোনাম

জনাব মোঃ আজম আলী বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের এক প্রজ্ঞাপন মূলে জনাব মোঃ আজম আলী গত ১ সেপ্টেম্বর ২০২২খ্রি. তারিখে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন। যোগদানের পুর্বে তিনি বিটিসিএল-এ ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (পিএন্ডডি) হিসেবে কর্মরত ছিলেন। জনাব মোঃ আজম আলী ১৯৯১ সালে বিসিএস ১০ম ব্যাচে টেলিযোগাযোগ ক্যাডারে সহকারী বিভাগীয় প্রকৌশলী হিসেবে বিটিটিবি-তে (বর্তমানে বিটিসিএল) যোগদান করেন। তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং-এ বিএসসি (ইঞ্জিনিয়ারিং) ডিগ্রী অর্জন করেন।

কর্মজীবনে তিনি চীন, ভারত, সিংগাপুর, মালয়েশিয়া, শ্রীলংকা, মালদ্বীপ, মিশর, তুরস্ক, আয়ার‌ল্যান্ড প্রভৃতি দেশে প্রশিক্ষণ গ্রহণ ও সেমিনার/কনফারেন্সে অংশগ্রহণ করেছেন। তাঁর বর্ণময় কর্মজীবনে তিনি বিটিসিএল, টেলিযোগাযোগ অধিদপ্তর ও বিএসসিসিএলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সফলতা ও সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন। তাছাড়া তিনি বাংলাদেশের প্রথম সাবমেরিন ক্যাবল স্থাপন প্রকল্প (SMW-4)-এ বিভাগীয় প্রকৌশলী হিসেবেও নিযুক্ত ছিলেন।

আরও দেখুন

জনাব জাকিয়া রউফ চৌধুরী ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত

জনাব জাকিয়া রউফ চৌধুরী সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *