শিরোনাম

জার্মানির বিদায়, শেষ ষোলোতে জাপান-স্পেন

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলো চারবারের চ্যাম্পিয়ন জার্মানি। বৃহস্পতিবার রাতে ‘ই’ গ্রুপের ম্যাচে কোস্টারিকাকে ৪-২ গোলে হারিয়েও দ্বিতীয় রাউন্ডে যাওয়া হলো না জার্মানির। অপর ম্যাচে স্পেনকে ২-১ গোলে হারিয়ে এই গ্রুপের সেরা হয়ে নক আউট পর্বে গেছে জাপান।

আল বাইত স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই কোস্টারিকার ওপর প্রভাব বিস্তার করতে থাকে জার্মানরা। ম্যাচের দশম মিনিটে গোল করে জার্মানিকে এগিয়ে দেন সের্গি গ্যানার্বি। ৫৮তম মিনিটে সমতা ফেরান ইয়েলৎসিন তাজেদা। ওয়াটসনের হেড ম্যানুয়েল ন্যুয়ার ঝাঁপিয়ে পড়ে রক্ষা করেন। কিন্তু বল ধরে রাখতে পারেননি। ফিরতি বলে শট করে গোল করেন তাজেদা।
ম্যাচের ৭০তম মিনিটে ভেসে আসা বলে আলতো করে হেড করেন ভার্গাস। ম্যানুয়েল ন্যুয়ার টেরই পাননি। তার পায়ে লেগে বল চলে যায় জার্মানির জালে। গোলটিকে আত্মঘাতী হিসেবে ধরা হয়েছে। তিন মিনিট পর জার্মানিকে ম্যাচে ফেরান টমাস মুলারের বদলি হিসেবে নামা কাই হাভার্টজ। ৮৫ তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি। ৮৯তম মিনিটে গোল করে জার্মানির ৪-২ গোলের জয় নিশ্চিত করেন নিকোলাস ফুলক্রুগ।

অপর ম্যাচে খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে পিছিয়ে পড়েও ২-১ গোলের জয় তুলে নিয়েছে এশির দেশ জাপান। গ্রুপসেরা জাপানের পয়েন্ট ৩ ম্যাচে ৬, আর স্পেনের চার। জার্মানির ৪ পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে ছিলেন টমাস মুলাররা। কোস্টারিকার পয়েন্ট ৩।
সূত্রঃকালের কণ্ঠ

আরও দেখুন

তিতাস ক্লাব কর্তৃক আয়োজিত বিজয় দিবস আন্ত:ডিভিশন ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২৩ -এর শুভ উদ্বোধন

তিতাস ক্লাব কর্তৃক আয়োজিত বিজয় দিবস আন্ত:ডিভিশন ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২৩ -এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *