শিরোনাম

জাহিদ মালেক,মাননীয় মন্ত্রী,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়,কুমিল্লা জেনারেল হাসপাতাল পরিদর্শন ও বিভিন্ন স্থাপনা উদ্বোধন করেন।

গত ১ সেপ্টেম্বর,২০২২ এ জনাব জাহিদ মালেক,মাননীয় মন্ত্রী,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়,কুমিল্লা জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন।

পরবর্তীতে তিনি ০৬ জেলার বিভিন্ন স্বাস্থ্য স্থাপনা ও প্রান্তিক স্বাস্থ্য কর্মীদের ল্যাপটপ এবং পি.ডি.এ বিতরণ করেন উক্ত অনুষ্ঠান সভাপতিত্ত্ব করেন ।

​উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন অধ্যাপক, ড.মু.আনোয়ার হোসেন হাওলাদার, সচিব (স্বাস্থ্য সেবা বিভাগ), স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালক, অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এবং স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা জেলার সিভিল সার্জন, ডা. মীর মোবারক হোসাইন।

​অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক, ডা. এ.কে.এম আমিরুল মোরশেদ, মহাপরিচালক (মেডিকেল এডুকেশন), জনাব সাইদুর রহমান, অতিরিক্ত সচিব, জনাব নাজমুল হক খাঁন, অতিরিক্ত সচিব অধ্যাপক ডা. মোঃ সামিউল ইসলাম, পরিচালক (প্রশাসন), স্বাস্থ্য অধিদপ্তর এবং অন্যান্য গুরুত্বপূর্ণ বিভাগের ডিরেক্টর এবং লাইন ডিরেক্টরবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন কুমিল্লা বি.এম.এ এর সভাপতি ডা. আবদুল বাকি আনিস সহ স্বাচিপ ও বি.এম.এ এর অন্যান্য প্রতিনিধিবৃন্দ এবং কুমিল্লার বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব, দপ্তর প্রধান এবং সাংবাদিকবৃন্দ।

সভায় মাননীয় মন্ত্রী মহোদয় অনলাইনে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল, কুমিল্লা জেনারেল হাসপাতাল এবং বিভিন্ন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স এবং কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন । নোয়াখালী জেলার নবনির্মিত সিভিল সার্জন ভবন সহ বিভিন্ন স্থাপনার উদ্বোধন করা হয়। এসময় অনলাইনে বক্তব্য রাখেন এডভোকেট হাসেম খাঁন, সংসদ সদস্য, কুমিল্লা-৫।

মাননীয় মন্ত্রী মহোদয় তাঁর বক্তব্যে করোনাকালে স্বাস্থ্য কর্মীদের নিরলস পরিশ্রম এবং অবদানের কথা উল্লেখ করেন। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় প্রত্যয়ে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার আমূল পরিবর্তন এসেছে । তিনি জেলা উপজেলার সকল কর্মকর্তাদের আরো আন্তরিক ভাবে কাজ করার ও রোগীবান্ধব হাসপাতাল ব্যবস্থা গড়ে তোলার জন্য পরামর্শ দেন।সভা শেষে মাননীয় মন্ত্রী মহোদয় সিভিল সার্জন কার্যালয় প্রাঙ্গনে বৃক্ষ রোপন করেন ও ফলক উন্মোচন পরবর্তী মোনাজাতে অংশগ্রহন করেন। এরপর তিনি কুমিল্লা মেডিকেল কলেজের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন।

অত:পর কুমিল্লা মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শন শেষে মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসক, শিক্ষার্থী, নার্সসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীদের সাথে এক মত বিনিময় সভায় অংশগ্রহণ করেন।

সভায় মেডিকেল কলেজ এবং হাসপাতালের চিকিৎসক, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ তাদের কার্যক্রম সম্পর্কে মাননীয় মন্ত্রী মহোদয়কে অবহিত করার পাশাপাশি কলেজ শিক্ষা কার্যক্রম ও হাসপাতালের সেবার মান বৃদ্ধিতে তাদের দাবি ও সুপারিশ উত্থাপন করেন। মাননীয় মন্ত্রী কুমিল্লা মেডিকেল কলেজ ও হাসপাতালের দাবী সমূহ পূরণ করার আশ্বাস প্রদান করেন।

মতবিনিময় সভা শেষে কুমিল্লা মেডিকেল কলেজে একটি নতুন আরটি পিসিআর ল্যাবরেটরী উদ্বোধন করা হয়।

 

আরও দেখুন

বিআরবি হসপিটালস-এর দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন এবং সেবা সপ্তাহের উদ্বোধন।

২১শে এপ্রিল বিআরবি হসপিটালস-এর ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী। স্বাস্থ্য সেবায় দশ বছর পূর্তি উপলক্ষে রাজধানীর পান্থপথে বিআরবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *