শিরোনাম

ডেসকো’র মিরপুরস্থ স্ক্যাডা সিস্টেম উদ্বোধন

২২ জানুয়ারি ২০২৩ (রবিবার) সকাল ১১ টায় ডেসকো’র মিরপুরস্থ স্ক্যাডা সিস্টেম উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ এমপি। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদুৎ বিভাগের সচিব জনাব মোঃ হাবিবুর রহমান, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান জনাব মোঃ মাহবুবুর রহমান, আরইবি’র চেয়ারম্যান জনাব মোহাং সেলিম উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডেসকো বোর্ডের চেয়ারম্যান জনাব নিজাম উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন ডেসকো’র ব্যবস্থাপনা পরিচালক জনাব কাওসার আমীর আলী।
ডেসকো’র সিস্টেম লস বিতরণ কোম্পানিগুলোর মধ্যে সর্বনিম্ন উল্লেখ করে জনাব নসরুল হামিদ বলেন, ‘স্ক্যাডার মাধ্যমে আরো কম্পেটেটিভ ওয়েতে ট্যারিফ নির্ধারন করতে হবে যেন গ্রহকগরা আরো বেশী সুবিধা পায়। এছাড়া টেকনোলজি যত ইন করবে দুর্নীতি তত কমে আসবে। এজন্য আমরা প্রতিনিয়ত নিত্য নতুন টেকনোলজি পুশ করছি।’
স্ক্যাডা একটি রাষ্ট্রীয় সম্পদ যা ডেসকোকে দেয়া হয়েছে বলে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘ ডেসকোকে এখন এর রক্ষনাবেক্ষণ ও দক্ষতার সঙ্গে পরিচালন করতে হবে। ডেসকোকে গ্রাহকদের মাঝে সার্ভে করতে হবে যে সেবার মান ঠিক আছে কীনা এবং প্রতিনিয়ত মনিটরিং করতে হবে।
সবশেষে ডেসকো’র পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করে স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে ডেসকো একধাপ এগিয়ে গিয়েছে উল্লেখ করে ডেসকো’র সকল কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
বক্তব্য শেষে জনাব নসরুল হামিদ এমপি ফলক উন্মোচনের মাধ্যমে ডেসকো’র স্ক্যাডা সিস্টেম শুভ উদ্বোধন করেন।
অনুষ্ঠানকালে বিদ্যুৎ বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠান প্রধান, বিদ্যুৎ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ, ডেসকো’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

বাংলাদেশ কৃষি ব্যাংকের বিশেষ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

বাংলাদেশ কৃষি ব্যাংকের বিভাগীয় মহাব্যবস্থাপকগণের অংশগ্রহণে ২০২৩-২০২৪ অর্থবছরের ব্যবসায়িক খাতসহ পরিচালন সংক্রান্ত বিশেষ পর্যালোচনা সভা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *