শিরোনাম

পদ্মা ব্যাংকের উপদেষ্টা হিসেবে যোগদান করলেন জনাব মোহাম্মদ আলী

ব্যাংকিং জগতের এক অনন্য নাম, দীর্ঘ ৩৮ বছরেরও বেশী সময় ধরে বহুমুখী অভিজ্ঞতার একজন পেশাদার ব্যাংকার মোহাম্মদ আলী, সম্প্রতি পদ্মা ব্যাংকের উপদেষ্টা হিসেবে যোগদান করেছেন।

ইতির্পূবে তিনি প্রিমিয়ার ব্যাংকের উপদেষ্টা হিসেবে কাজ করেছেন। জনাব মোহাম্মদ আলী ইউসিবি, সোশ্যাল ইসলামি ব্যাংক এবং শাহজালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে সুনাম অর্জন করেন।

১৯৭৭ সালে সোনালী ব্যাংকের প্রবেশনারি অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন জনাব আলী। সফল কর্মজীবনে তিনি ন্যাশনাল ব্যাংক, ন্যাশনাল ক্রেডিট লিমিটেড (পরবর্তীতে এনসিসি ব্যাংক হিসেবে আর্বিভূত), স্ট্যান্ডার্ড ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংকের মতো আরো অনেক স্বনামধন্য ব্যাংকে কাজ করার অভিজ্ঞতা অর্জন করেন। সুদীর্ঘ কর্মজীবনে তিনি ফরেন এক্সেচঞ্জ, ইন্টারন্যাশনাল ডিভিশন, জেনারেল ব্যাংকিং অপারেশনস সহ শাখা ব্যাংকিং এবং আর্থিক প্রশাসনে প্রশংসনীয় কাজের পুরস্কার হিসেবে বিভিন্ন সিনিয়র ম্যানেজমেন্ট পদে নিজের মেধার ছাপ রাখেন। মোহাম্মদ আলী ক্রেডিট প্রধান, ট্রেজারি প্রধান, আন্তর্জাতিক বিভাগের প্রধান এবং মানব সম্পদ

বিভাগের প্রধান হিসাবে সুনামের সাথে কাজ করেছেন।

এছাড়াও তিনি হেলেন কেলার রিসার্চ ফাউন্ডেশন অ্যাওয়ার্ড, অতীশ দিপঙ্কর গোল্ড মেডেল, মাদার তেরেসা গোল্ড মেডেল সহ অসংখ্য অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন তাঁর কর্ম দক্ষতা দিয়ে। গ্লোবাল ফাইন্যান্স ম্যাগাজিন ২০১৪ সালে তাঁকে দক্ষিণ এশিয়ার সেরা সাইও হিসেবে আখ্যায়িত করেছে।
জনাব মোহাম্মদ আলী দেশের বাইরেও বিভিন্ন ট্রেনিং ও ওয়ার্কশপে অংশ নিয়েছেন, যার মধ্যে উল্লেখযোগ্য- ইউসি বার্কলি-এর কর্পোরেট গভর্নেন্স ও স্ট্র্যাটেজিক ম্যানেজমেন্টে এক্সেকিউটিভ প্রোগ্রাম, কলাম্বিয়া বিজনেস স্কুল-এর লিডারশিপ প্রোগ্রাম ইত্যাদি।

আরও দেখুন

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীনে বাংলাদেশ দল

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশন ২০২৩-২৪ এর আঞ্চলিক পর্বে বিজয়ের পর গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীন সফরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *