শিরোনাম

ফ্রান্সকে হারাল তিউনিসিয়া, ডেনমার্ককে বিদায় করে দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়া

কাতার বিশ্বকাপে চমক দেখালো তিউনিসিয়া। ‘ডি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে দিয়েছে তারা। বুধবার এডুকেশন সিটি স্টেডিয়ামে ফরাসিদের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে বিশ্বকাপ শেষ করেছে তিউনিসিয়া।

কিলিয়ান এমবাপ্পে, আঁতুয়ান গ্রিজম্যান, ওসমান দেম্বেলদের শুরুর একাদশে রাখেননি কোচ দিদিয়ের দেশম। প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধের ৫৮ তম মিনিটে তিউনিসিয়া গোল করলে জমে ওঠে ম্যাচ।  গোলটি করেন ওহবি খাজরি।

গোল খেয়ে যেন হুশ ফিরে বর্তমান চ্যাম্পিয়নদের। গ্রিজমান-এমবাপ্পে-দেম্বেলের মাঠে নামান দেশম। নির্ধারিত ৯০ মিনিট পরও এগিয়েই থাকে তিউনিসিয়া। কিন্তু যোগকরা সময়ের অষ্টম মিনিটে গোল করে তিউনিসিয়ার উৎসব কিছুক্ষণের জন্য থামিয়ে দেন গ্রিজম্যান। তবে ভিএআর গ্রিজম্যানের গোলটি বাতিল করে দিলে জয় নিয়ে মাঠ ছাড়ে তিউনিসিয়া।

তবে তিউনিসিয়ার কাছে হারেও ক্ষতি হয়নি ফরাসিদের। ৬ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়েই দ্বিতীয় রাউন্ডে গেছে তারা। দিনের অপর ম্যাচে ডেনমার্ককে ১-০ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের টিকিট কেটেছে অস্ট্রেলিয়া। অজিদের পয়েন্টও ৬। তবে গোল ব্যবধানে এগিয়ে রয়েছে ফ্রান্স। বিদায় নেওয়া তিউনিসিয়ার পয়েন্ট ৪, আর ডেনমার্কের ১।
সূত্রঃ কালের কণ্ঠ

আরও দেখুন

বাংলাদেশ অনূর্ধ-১৯ ক্রিকেট দলকে বিমানবন্দরে শুভেচ্ছা জানালো বিমান ম্যানেজমেন্ট

বাংলাদেশ অনূর্ধ-১৯ ক্রিকেট দল এসিসি অনূর্ধ-১৯ যুব এশিয়া কাপ ২০২৩ এ অংশগ্রহণের উদ্দেশ্যে বিমান বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *