শিরোনাম

বর্ণাঢ্য আয়োজনে রেড ক্রিসেন্ট’র মহান স্বাধীনতা দিবস উদযাপন

নানা আনুষ্ঠানিকতায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। বাংলাদেশের স্বাধীনতার ৫৩ বছর পুর্তির এ আয়োজনের মধ্যে ছিলো জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন, জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, হাসপাতালে রোগীদের মাঝে খাবার বিতরণ ও রক্ত সংগ্রহ কার্যক্রম।

২৬ মার্চ ২০২৪ মঙ্গলবার সকাল ৯টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে জাতীয় পতাকা উত্তোলন করেন সোসাইটির ভাইস চেয়ারম্যান মো. নূর-উর-রহমান ও ব্যবস্থাপনা পর্ষদ সদস্য সিকদার নূর মোহাম্মদ দুলু। সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম উত্তোলন করেন রেড ক্রিসেন্ট পতাকা। পরে স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

জাতির জনকের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন শেষে ভাইস চেয়ারম্যান মো. নূর-উর রহমান বলেন, “বঙ্গবন্ধুর নেতৃত্বে অর্জিত স্বাধীন বাংলাদেশে সম্পদের সুষম বন্টন নিশ্চিত করতে প্রত্যেককে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যেতে হবে।” মহান স্বাধীনতা দিবসে রেড ক্রিসেন্টকে একটি আদর্শ মানবিক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে যুব-স্বেচ্ছাসেবকদের প্রতি আহ্বান জানান তিনি। সামাজিক অবক্ষয়ের এই সময়ে যুব স্বেচ্ছাসেবকদের সততার সাথে কাজ করে আগামী প্রজন্মের জন্য দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার পরামর্শ দেন সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য সিকদার নূর মোহাম্মদ দুলু।

মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করে সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম বলেন, “উন্নতির সবগুলো সূচকেই বাংলাদেশের অগ্রগতি দৃশ্যমান। উন্নত দেশের সাথে তাল মিলিয়ে আমরা সমৃদ্ধ বাংলাদেশ গঠনের দিকে এগিয়ে যাচ্ছি। এ ধারা অব্যাহত রেখে আগামী প্রজন্মের জন্য নিরাপদ দেশ গড়াই হোক আমাদের অঙ্গীকার।” দিবসটি উদযাপনের আনুষ্ঠানিকতায় সোসাইটির উপ-মহাসচিব সুলতান আহমেদ, বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

সোসাইটির সদর দপ্তরের আনুষ্ঠানিকতা শেষে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন সোসাইটির বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও যুব-স্বেচ্ছাসেবকরা। এছাড়াও দিবসটি উপলক্ষ্যে রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের মাঝে উন্নত খাবার বিতরণ করা হয়। দেশের বিভিন্ন স্থানে রক্ত সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

 

আরও দেখুন

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীনে বাংলাদেশ দল

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশন ২০২৩-২৪ এর আঞ্চলিক পর্বে বিজয়ের পর গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীন সফরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *