শিরোনাম

বাংলাদেশে সেরা দে‘শীয় ব্যাংক ২০২৩’ স্বীকৃতি পেলো ইবিএল

 

যুক্তরাজ্য ভিত্তিক বিশ্বব্যাপী সুপরিচিত আর্থিক ও ব্যবস্থাপনা বিষয়ক প্রকাশনা এশিয়ামানি ইস্টার্ণ ব্যাংক লিঃ (ইবিএল) কে বাংলাদেশের সেরা দেশীয় ব্যাংক ২০২৩ স্বীকৃতি প্রদান করেছে। এই নিয়ে উপর্যুপরি তৃতীয়বার ইবিএল এই সম্মাননা লাভ করলো।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার তার প্রতিক্রিয়ায় বলেন, “এটা টীম ইবিএল এর জন্য বিশাল সম্মান ও গৌরবের বিষয় এবং এর মাধ্যমে আমাদের শক্তিমত্তা ও দৃঢ়তা স্বীকৃত হয়েছে। এই পুরষ্কারটির ভাগীদার আমাদের সকল সম্মানিত গ্রাহক, স্টেকহোল্ডার, এবং পৃষ্ঠপোষকবৃন্দ”।

এশিয়ামানির মতে বিশ্বব্যাপী সুদের হারের বৃদ্ধি, ব্যাপক মূল্যস্ফীতি, এবং ভূরাজনৈতিক অস্থিরতার মাঝে ২০২২ সালটি ছিল বাংলাদেশের আর্থিক ব্যবস্থাপনার জন্য একটি বড় চ্যালেঞ্জ। এতদসত্তেও, ইবিএল ম্যানেজমেন্ট ভবিষ্যৎ প্রবৃদ্ধি ও প্রতিযোগিতার বিষয়গুলোর প্রতি স্ব”ছ দৃষ্টি রাখতে সক্ষম হয়েছে। কমপ্লায়েন্সের প্রতি অগ্রাধিকার, ব্যয় নিয়ন্ত্রণ, প্রোডাক্ট উদ্ভাবন, অভ্যন্তরীণ প্রোডাক্টিভিটির উন্নতি, এবং গ্রাহক সেবা জোরদার করার মাধ্যমে ইবিএল বৈশ্বিক এই প্রতিকুলতা সফলভাবে মোকাবিলায় সক্ষম হয়েছে।

প্রায় সকল বিচারেই এসময়টিতে ইবিএল এর পারফর্মেন্স ছিল দেশের ব্যাংকিং শিল্পে উল্লেখযোগ্য। ব্যাংকটির নেট মুনাফায় প্রবৃদ্ধি হয়েছে ৯.৭৩%, পূর্ববর্তী বছরের তুলনায় সম্পদ বেড়েছে ১৭.৩০%, টিয়ার ওয়ান মূলধন বৃদ্ধি পেয়েছে ১৪.৫৬%, রিটার্ণ অন ইকুইটির প্রবৃদ্ধি ১৫.৪৬%। একই সময় নন-পারফর্মিং ঋণের অনুপাত ২.৭৮% এ নেমে এসেছে, যা ২০২১ সালে ছিল ৩.৭০%।

এশিয়ামানি পুরস্কার প্রদানের ক্ষেত্রে সিনিয়র সাংবাদিকদের সমন্বয়ে গঠিত একটি টীম আবেদনকারীদের সকল তথ্য-উপাত্ত বিবেচনা করে থাকে। উপরন্ত বিজয়ীদের নির্বাচনের জন্য এডিটরিয়াল কমিটি সংশ্লিষ্ট দেশের ব্যাংকিং এবং পুজিবাজারও বিশ্লেষণ করে।

আরও দেখুন

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীনে বাংলাদেশ দল

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশন ২০২৩-২৪ এর আঞ্চলিক পর্বে বিজয়ের পর গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীন সফরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *