শিরোনাম

ভূমিকম্পে কাঁপল ঢাকা

৪.৩ মাত্রার ভূমিকম্পে কাঁপল ঢাকা। ছুটির দিন শুক্রবার সকালে রাজধানীবাসীর ঘুম ভাঙল ভূমিকম্পের কাঁপুনিতে। আশপাশের অন্যান্য জেলাতেও এই কাঁপুনি অনুভূত হয়েছে। যুক্তরাষ্ট্রের ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস এবং ইউরোপীয়-ভূমধ্যসাগরীয় সিসমোলজিক্যাল সেন্টার (ইএমএসসি) জানিয়েছে, বাংলাদেশ সময় শুক্রবার ভোর ৫টা ৫৭ মিনিটে এ ভূমিকম্প ঘটে। রিখটার স্কেলে যার মাত্রা ছিল ৪ দশমিক ৩। বিশেষজ্ঞরা বলছেন, বাংলাদেশ আরো বড় শক্তির ভূমিকম্পের ঝুঁকিতে আছে।

ভূমিকম্পের উপকেন্দ্র ছিল ঢাকার দোহার থেকে ১৪.২ কিলোমিটার পশ্চিম উত্তর-পশ্চিমে, আজিমপুর থেকে ২৩.৪ কিলোমিটার উত্তর উত্তর-পূর্বে এবং নারায়ণগঞ্জ থেকে ২৪.৭ কিলোমিটার পূর্ব উত্তর-পূর্বে। ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল ভূপৃষ্ঠের ১০ দশমিক কিলোমিটার গভীরে। মৃদু এ ভূমিকম্পে ক্ষয়ক্ষতির কোনো তথ্য তাৎক্ষণিকভাবে পাওয়া না গেলেও অনেকেই তাঁদের আতঙ্কের কথা জানিয়েছেন। রাজধানী ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে অনেকেই ভূমিকম্পের খবর জানিয়েছেন। ভূমিকম্প টের পেয়ে কেউ কেউ পোস্ট দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।
সূত্র:কালের কণ্ঠ

আরও দেখুন

বিজিবি’র ১০১তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

গত (২৭ জুন ২০২৪) চট্টগ্রামের সাতকানিয়ার বায়তুল ইজ্জতে অবস্থিত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর ঐতিহ্যবাহী প্রশিক্ষণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *