শিরোনাম

মিয়ানমারে বোমা হামলায় ৫ কর্মকর্তা নিহত, আহত ১১

মিয়ানমারের সীমান্ত হাব মায়াওয়াদিতে একটি সরকারি কার্যালয় প্রাঙ্গণে বোমা হামলার ঘটনা ঘটেছে। এই হামলায় সরকারি কর্মকর্তাসহ পাঁচজন নিহত ও ১১ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। সেনাবাহিনীর একটি সূত্র বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, রবিবার সন্ধ্যায় জেলা পুলিশ অফিস ও জেনারেল অ্যাডমিনিস্ট্রেশন অফিসসহ একটি কম্পাউন্ডে দুটি ‘ড্রপ বোমা’ পড়ে। বিস্ফোরণের পর কর্মকর্তারা ‘নিরাপত্তার ব্যবস্থা’ নেওয়ার সঙ্গে সঙ্গে আরো দুটি বোমা ফেলা হয়।

এতে পাঁচজন নিহত এবং ১১ জন আহত হয়। নিহতদের মধ্যে একজন সামরিক কর্মকর্তা, দুই পুলিশ কর্মকর্তা এবং প্রশাসন বিভাগের দুই কর্মকর্তা রয়েছেন। এই ঘটনায় আরো ১১ জন ‘জুনিয়র এবং সিনিয়র’ পুলিশ অফিসার আহত হয়েছেন। পাঁচজনের অবস্থা গুরুতর।

স্থানীয় একটি পুলিশ সূত্র নাম প্রকাশ না করার শর্তে ঘটনা এবং হতাহতের পরিসংখ্যান নিশ্চিত করেছে।

পুলিশ ঘটনা এবং আহতের সংখ্যা নিশ্চিত করেছে, তবে অপরাধীদের বিষয়ে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি। মিয়ানমারের সশস্ত্র বাহিনী এই ঘটনার জন্য পিপলস ডিফেন্স ফোর্স এবং কারেন ন্যাশনাল লিবারেশন আর্মিকে দায়ী করেছে। দেশটির সশস্ত্র বাহিনীর বিরুদ্ধে লড়াইরত একটি বিচ্ছিন্নতাবাদী জাতিগোষ্ঠী এরা।

২০২১ সালের ফেব্রুয়ারিতে অভ্যুত্থানের মাধ্যমে মিয়ানমারের ক্ষমতায় আসে সামরিক বাহিনী। এর পর থেকেই থাইল্যান্ড সীমান্তে থাকা শহরটিতে সামরিক এবং জান্তাবিরোধীদের মধ্যে বিক্ষিপ্ত সংঘর্ষ হতে দেখা গেছে। হাজার হাজার মানুষ নিরাপত্তার অভাবে থাইল্যান্ডে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। source: Kaler kantho

আরও দেখুন

ইউক্রেনকে ব্রিটেনের দেওয়া জাহাজগুলো আটকে দেবে তুরস্ক

তুরস্ক মঙ্গলবার বলেছে, তারা ইউক্রেনকে ব্রিটেনের দেওয়া দুটি মাইন শিকারি জাহাজকে তার জলপথ দিয়ে কৃষ্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *