শিরোনাম

সর্বোচ্চ স্বাভাবিক প্রসব সেবায় প্রথম স্থান অর্জন আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-

২০২২ সালে স্বাভাবিক প্রসব সেবায় বিভাগে প্রথম হয়েছে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজ ইভার নিরলস প্রচেষ্টায় এবং মিডওয়াইফ সহ সকলের সহযোগিতায় ১২৫৩ জন্য নারীর স্বাভাবিক প্রসব সম্পন্ন হয় এই স্বাস্থ্যকমপ্লেক্সটিতে । এর মধ্যে ৬২০টি প্রসবে সহায়তা করে সর্বোচ্চ প্রসব করানোর গৌরব অর্জন করেন মিডওয়াইফ ফারজানা।

তাছাড়া জাতির পিতার ১০৩ তম জন্মদিবস উপলক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তর কতৃর্ক আয়োজিত স্বাস্থ্য সেবা সপ্তাহ পালিত হচ্ছে। সেই লক্ষ্যে জরায়ু-মূখ ক্যান্সার ও ব্রেস্ট ক্যান্সার স্ক্রিনিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

সম্পূর্ণ নিজ উদ্যোগে করা এই জরায়ু-মূখ ক্যান্সার ও ব্রেস্ট ক্যান্সার স্ক্রিনিং ক্যাম্পেইনে রেকর্ড সংখ্যক নারী ১০০৭ জনের পরীক্ষা করা হয় এবং পরবর্তী চিকিৎসা নিশ্চিতে লক্ষ্যে ৯১৬ জন স্ক্রিনিংকৃত মহিলাকে ই-আইডি প্রদান করা হয়।

২১ মার্চ ২০২৩ তারিখে ঢাকা বিভাগীয় সমন্বয় সভায় বিভাগের সকল সিভিলসার্জনদের উপস্থিতিতে আড়াইহাজারের ইউএইচএফপিও ডা. সায়মা আফরোজ ইভা এবং মিডওয়াইফ ফারজানাকে ক্রেস্ট উপহার দেন বিভাগীয় পরিচালক ডা.ফরিদ হোসেন মিয়া।

আরও দেখুন

কোলোরেক্টাল ক্যান্সার সচেতনতা ফোরামের আয়োজন করেছে এভারকেয়ার হসপিটাল ঢাকা

বাংলাদেশের প্রথম জেসিআই-স্বীকৃত হাসপাতাল এভারকেয়ার হসপিটাল ঢাকা সম্প্রতি কোলোরেক্টাল ক্যান্সার সম্পর্কে সচেতনতা বাড়াতে একটি বিশেষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *