শিরোনাম

সুষ্ঠু কর্মপরিবেশের মাধ্যমে নিরবচ্ছিন্ন ও টেকসই বিদ্যুৎ সেবা নিশ্চিত করণ সংক্রান্ত”

সাম্প্রতিককালে লক্ষ করা যাচ্ছে যে, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নিয়ন্ত্রণাধীন বিভিন্ন পল্লী বিদ্যুৎ সমিতির কতিপয় কর্মকর্তা/কর্মচারী বিভিন্ন দাবী-দাওয়া উত্থাপন করে কর্মবিরতি পালন করছেন এবং কোন কোন ক্ষেত্রে বিভিন্ন স্থানে ব্যানার টানিয়ে কর্মসূচি পালন করছেন। এতে পল্লী বিদ্যুতায়ন কার্যক্রম এবং গ্রাহকসেবা চরমভাবে বিঘ্নিত হচ্ছে, যা কোনমতেই গ্রহণযোগ্য নয়। কর্মসূচি পালনের নামে অনেকে শৃংখলা বিরোধী কার্যক্রমে লিপ্ত হচ্ছেন। এতে একদিকে গ্রাহকসেবা যেমন বিঘ্নিত ও বাঁধাগ্রস্থ হচ্ছে, অন্যদিকে তেমন সরকারের ভাবমূর্তিও চরমভাবে ক্ষুন্ন হচ্ছে।

ইতোমধ্যেই পল্লী বিদ্যুৎ সমিতির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীদের চাকরি সংক্রান্ত বিষয়াবলী নিয়ে একটি মত বিনিময় সভা ১০/০৫/২০২৪ খ্রিঃ তারিখ বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব (রুটিন দায়িত্ব)-এর সভাপতিত্বে বাপবিবোর্ডের বোর্ডরুমে অনুষ্ঠিত হয়। পল্লী বিদ্যুৎ সমিতি হতে আগত কর্মকর্তা/কর্মচারীগণ তাদের বেতন-ভাতা সংক্রান্ত বৈষম্য, চুক্তিভিত্তিক থেকে নিয়মিতকরণ, পদ পদবী ও পদমর্যাদার বৈষম্য, লোকবল কাঠামো, অভিন্ন সার্ভিস কোড প্রণয়ন, পদোন্নতিসহ বিভিন্ন সুযোগ-সুবিধার বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন।

এরই ধারাবাহিকতায় ০৮/০৬/২০২৪ খ্রিঃ তারিখে ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার/ জেনারেল ম্যানেজারগণের সাথে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের উর্দ্ধতন কর্তৃপক্ষের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীদের নিয়মিতকরণ সহ কর্মকর্তা/কর্মচারীগণের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সুপারিশ প্রণয়নের জন্য বিদ্যুৎ বিভাগের প্রতিনিধি, পল্লী বিদ্যুৎ সমিতির প্রতিনিধি হিসেবে ২ জন সিনিয়র জেনারেল ম্যানেজার ও ২ জন সমিতি বোর্ড সভাপতি এবং পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কর্মকর্তাবৃন্দের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে।

পরবর্তীতে ২২/০৬/২০২৪ খ্রিঃ তারিখে ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতির বোর্ড সভাপতিগণের সাথে সমসাময়িক বিষয়াদি নিয়ে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কর্মকর্তাবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপর্যুক্ত কার্যক্রমের ধারাবাহিকতায় আগামি ০৫/০৭/২০২৪ খ্রিঃ তারিখ, শুক্রবার বিকাল ০৪.০০ (চার) ঘটিকায় পল্লী বিদ্যুৎ সমিতিসমূহের কর্মকর্তা/কর্মচারীবৃন্দের সাথে পুনরায় সামগ্রিক পরিস্থিতির উপর একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। উক্ত সভায় বিদ্যুৎ বিভাগের সম্মানিত সিনিয়র সচিব জনাব মোঃ হাবিবুর রহমান, বিপিএএ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

 

 

পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা/কর্মচারীদের যৌক্তিক দাবীসমূহের বিষয়ে পল্লী বিদ্যুতায়ন বোর্ড সর্বদাই সহানুভূতিশীল।

এ অবস্থায় পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমের সাথে সম্পৃত্ত কর্মকর্তা/কর্মচারীগণকে কোন ধরণের অস্থিতিশীল পরিস্থিতি/অফিস শৃঙ্খলা পরিপন্থী/ফৌজদারী অপরাধমূলক কর্মকান্ডে লিপ্ত না হয়ে সুষ্ঠু কর্মপরিবেশ বজায় রেখে গ্রাহকদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ প্রদানের মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে সহায়ক ভূমিকা পালন করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

আরও দেখুন

জনাব জাকিয়া রউফ চৌধুরী ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত

জনাব জাকিয়া রউফ চৌধুরী সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *