শিরোনাম

সেচের জন্য নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে হবেঃবিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সেচের জন্য নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে হবে। আমন মৌসুমে সেচের জন্য রাত ১২ টা থেকে সকাল ৬ পর্যন্ত কৃষকদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেয়া হবে।

প্রতিমন্ত্রী গত রাতে অনলাইনে “সেচ কার্যক্রমে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ” সংক্রান্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন এলাকায় অতিরিক্ত লোডশেড হচ্ছে -যা কাম্য নয়। বিদ্যুতের চাহিদা ও সরবরাহের সাথে সমন্বয় রেখে সুষম বন্টন নীতি অবলম্বন করা আবশ্যক। সেচ কার্যক্রম কোন অবস্থাতেই ব্যাহত করা যাবে না। বিদ্যুৎ বিভাগ থেকে এ সংক্রান্ত কার্যক্রম সমন্বয়, তদারকি ও পরিবীক্ষণ কার্যক্রম জোরদার করতে হবে।

আমন মৌসুমে সাধারণত পর্যাপ্ত বৃষ্টি হয়ে থাকে। এ বছর চলতি আমন মৌসুমে পর্যাপ্ত বৃষ্টিপাত না হওয়ায় কৃষি খাতে উৎপাদন অব্যাহত রাখার জন্য সেচযন্ত্রসমূহে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা প্রয়োজন। বিদ্যুৎ বিভাগের ৬টি বিদ্যুৎ বিতরণ সংস্থা/কোম্পানির আওতায় বিদ্যমান সেচ সংযোগ রয়েছে ৪,৬৪,০৩১ টি এবং সবকটি সংযুক্ত থাকলে ২,২২৮.৫০২ মেগাওয়াট বিদ্যুৎ লাগবে। আমন মৌসুম প্রায় শেষের দিকে –আরমাত্র ১০ থেকে ১৫ দিন বাকী রয়েছে। সকল বিতরণ সংস্থা/কোম্পানিতে নিয়ন্ত্রণ কক্ষ খোলা এবং নিয়ন্ত্রণ কক্ষে ব্যবহৃত ফোন ও মোবাইল ফোন নম্বর ওয়েবসাইটে প্রকাশসহ সংশ্লিষ্টদেরকে অবহিত করার নির্দেশ দেয়া হয়েছে।

ভার্চুয়াল এই সভায় অন্যানের মাঝে বিদ্যুৎ সচিব মোঃ হাবিবুর রহমান, পিডিবির চেয়ারম্যান মোঃ মাহবুবুর রহমান, আরইবির চেয়ারম্যান মোঃ সেলিম উদ্দিন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেনসহ অন্যান্য দপ্তর প্রধানগণ সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

আরও দেখুন

নতুন মন্ত্রিসভায় আসতে পারে একঝাঁক নতুন মুখ

বিভিন্ন সূত্র বলছে, এবারের সংসদ নির্বাচনে বেশ কয়েকজন ব্যক্তিকে বাছাই করে মনোনয়ন দিয়েছেন আওয়ামী লীগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *