শিরোনাম

সেরা কর্পোরেট গভর্নেন্সের জন্য সিলভার আইসিএসবি অ্যাওয়ার্ড পেলো ম্যারিকো

ম্যারিকো বাংলাদেশ লিমিটেড (এমবিএল) সম্প্রতি, দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) কর্তৃক সেরা কর্পোরেট গভর্নেন্স, অ্যাকাউন্ট্যাবিলিটি এবং ট্রান্সপ্যারেন্সি’র জন্য অ্যাওয়ার্ড পেয়েছে।

সম্প্রতি রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে আয়োজিত ১০ম আইসিএসবি জাতীয় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমবিএল-এর সিএফও শফিক মোশাররফ এফসিএ; এবং এমবিএল-এর কোম্পানি সেক্রেটারি মো: সাহাবুদ্দিন এফসিএস এর হাতে সেরা কর্পোরেট গভর্নেন্সের জন্য সিলভার অ্যাওয়ার্ড হস্তান্তর করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এছাড়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড-এর (সিএমএসএফ) চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব মো: নজিবুর রহমান এবং বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

অনুষ্ঠানে এমবিএল-এর মতো যেসব প্রতিষ্ঠান কর্পোরেট গভর্নেন্স, অ্যাকাউন্ট্যাবিলিটি এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-এর (বিএসইসি) এর কর্পোরেট গভর্নেন্স কোড মেনে চলে তাদের স্বীকৃতি প্রদান করা হয়েছে।

দেশের স্টক এক্সচেঞ্জের তালিকাভুক্ত প্রতিষ্ঠানগুলোকে ১৪টি ভিন্ন ক্যাটাগরির অধীনে গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ অ্যাওয়ার্ড প্রদান করা হয়, যেখানে ম্যারিকো ‘উৎপাদন
বা ম্যানুফ্যাকচারিং’ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছে।

এ প্রসঙ্গে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর কান্ট্রি হেড রজত দিবাকার বলেন, “বাংলাদেশে গভর্নেন্স ও ট্রান্সপ্যারেন্সির নতুন মানদণ্ড নির্ধারণে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড প্রতিশ্রুতিবদ্ধ। সেই প্রতিশ্রুতি রক্ষার ফলস্বরূপ আমাদের নিরন্তর প্রচেষ্টাকে স্বীকৃতি প্রদানের জন্য আইসিএসবি-কে অসংখ্য ধন্যবাদ।”

আরও দেখুন

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীনে বাংলাদেশ দল

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশন ২০২৩-২৪ এর আঞ্চলিক পর্বে বিজয়ের পর গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীন সফরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *