শিরোনাম

সেরা ট্রেড ফাইন্যান্স ব্যাংক ও সেরা সিএসআর ব্যাংক অ্যাওয়ার্ড জিতলো স্ট্যান্ডার্ড চার্টার্ড

ঢাকা, ২০ অক্টোবর, ২০২২
স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ সম্প্রতি, গ্লোবাল ব্র্যান্ড অ্যাওয়ার্ড ২০২২-এ ‘সেরা ট্রেড ফাইন্যান্স ব্যাংক’ ও ‘সেরা সিএসআর ব্যাংক’ হিসেবে স্বীকৃতি পেয়েছে।

সাসটেইনেবল ও ফিউচার-ফিট বাণিজ্যিক অনুশীলন নিশ্চিতে অগ্রণী ভূমিকা পালন, অন্তর্ভুক্তিমূলক বাণিজ্য প্রচার, সেরা ডিজিটাল সল্যুশন প্রদান, যুগোপযোগী স্থানীয় ও আন্তর্জাতিক বাণিজ্যিক সুযোগসমূহের সর্বাধিক ব্যবহারে ক্লায়েন্টদের সহায়তা প্রদান ইত্যাদি বৈশিষ্টের উপর ভিত্তি করে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ ‘সেরা ট্রেড ফাইন্যান্স ব্যাংক’ হিসেবে স্বীকৃতি পায়। অপরদিকে, ধারাবাহিকভাবে দেশের ক্রমবর্ধমান সামাজিক, উন্নয়নমূলক, পরিবেশগত ও অর্থনৈতিক চাহিদাকে অগ্রাধিকার প্রদান ও নিশ্চিত করায় ‘সেরা সিএসআর ব্যাংক’ হিসেবে স্বীকৃতি পায় ব্যাংকটি। ধারাবাহিকভাবে সাসটেইনেবল-ওরিয়েন্টেড পদক্ষেপ বাস্তবায়নে, সামাজিক চ্যালেঞ্জ মোকাবেলায়, সাম্প্রদায়িক কল্যাণ ও উন্নয়নমূলক কাজে, সক্ষমতা বৃদ্ধির প্রচেষ্টা এবং অর্থনৈতিক অন্তর্ভুক্তি ও ক্ষমতায়ন নিশ্চিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।

এ প্রসঙ্গে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর সিইও নাসের এজাজ বিজয় বলেন, “বাণিজ্য যত সাসটেইনেবল ও ইনক্লুসিভ হবে, আমাদের কমিউনিটির সুবিধা ও বিকাশ তত শক্তিশালী হওয়ার পাশাপাশি আমরা জাতি হিসাবে বিশ্বদরবারে সমৃদ্ধ হয়ে উঠবে। ব্যবসা সহজ ও ত্বরান্বিত করতে আমাদের কমিউনিটির প্রতি আমাদের নিরালস প্রচেষ্টার জন্য স্বীকৃত হতে পেরে আনন্দিত। আগামীতে স্টেকহোল্ডারদের পাশে দাঁড়ানো জন্য আমাদের আরো যুগোপযোগী পদক্ষেপের যাত্রা অব্যহত থাকবে। আমাদের প্রতি আস্থা বজায় রাখায় ও ধারবাহিকভাবে সমর্থনের জন্য আমি ক্লায়েন্ট, নিয়ন্ত্রক সংস্থা, কমিউনিটি সাসটেইনেবিলিটি পার্টনার এবং অন্যান্য স্টেকহোল্ডারদের প্রতি অত্যন্ত কৃতজ্ঞ।

দীর্ঘ ১১৭ বছরের বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনাকারী স্ট্যান্ডার্ড চার্টার্ড-ই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। বিদ্যুৎ, জ্বালানি, পরিবহন এবং নগর উন্নয়নে বিনিয়োগ সুবিধা প্রদানের মাধ্যমে দেশের অগ্রগতিতে ভূমিকা রাখতে ব্যাংকটি প্রতিজ্ঞাবদ্ধ। গত বছর, সকল প্রকার আমদানি-রপ্তানি অর্থায়নের এবং বিদেশী ব্যাংক দ্বারা বিদ্যুৎ উৎপাদনের অর্থায়ন ও এসএমই ঋণ নিশ্চিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড বিশেষ ভূমিকা রেখেছে। একইসাথে, রিটেইল ফাইন্যান্সিংয়ে শক্তিশালী অবস্থানে রয়েছে ব্যাংকটি। স্ট্যান্ডার্ড চার্টার্ড মহামারী চলাকালেও দেশের সমৃদ্ধির যাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এবং ২০২১ সালে ৩০টি আন্তর্জাতিক পুরষ্কার অর্জন করেছে।

গ্লোবাল ব্র্যান্ড ম্যাগাজিন একটি বিশ্বব্যাপি সুপরিচিত একটি ম্যাগাজিন, যা বিভিন্ন শিল্পজুড়ে বিভিন্ন ব্র্যান্ড ও বাণিজ্য ভিত্তিক মতামত ও সংবাদ প্রকাশ করে। ম্যাগাজিনটি পাঠকদের বর্তমান খবরাখবর, সাম্প্রতিক উন্নয়ন, গবেষণা, পর্যালোচনা এবং প্রাসঙ্গিক তালিকা প্রদান করে। গ্লোবাল ব্র্যান্ড ম্যাগাজিন প্রতিবছর গ্লোবাল ব্র্যান্ড অ্যাওয়ার্ডস আয়োজন করে থাকে।

আরও দেখুন

জনাব জাকিয়া রউফ চৌধুরী ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত

জনাব জাকিয়া রউফ চৌধুরী সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *