শিরোনাম

সোনারগাঁও ইউনিভার্সিটিতে নজরুল জন্মবার্ষিকী উদযাপন

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ১২৪ তম জন্মবার্ষিকী উদযাপন করল সোনারগাঁও ইউনিভার্সিটি। আজ মঙ্গলবার (৩০ মে) সোনারগাঁও ইউনিভার্সির গ্রীন রোড ক্যাম্পাসে নেচে গেয়ে দিনভর বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়। অনু্ষ্ঠানে কাজী নজরুল ইসলামের বর্ণাঢ্য জীবনী নিয়ে বক্তব্য তুলে ধরেন মুখ্য আলোচক নজরুল বিশেষজ্ঞ ও বাশঁরির সভাপতি ড. ইঞ্জিনিয়ার খালেকুজ্জামান। অনুষ্ঠানে প্রধান অতিথি সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল বাশার, সভাপতি উপ-উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান, বিশেষ অতিথি প্রাক্তন ট্রেজারার ও ব্যবসায় প্রশাসনের প্রফেসর মো: আল-আমিন মোল্লা, কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. এম এ মাবুদ এবং ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মো: মাসুদ রানা বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন বাংলা বিভাগের প্রভাষক তাসলিমা বেগম।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, বাশঁরির সভাপতি ড. ইঞ্জিনিয়ার খালেকুজ্জামানের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। এছাড়া অনুষ্ঠানে ‘জাতীয় জীবনে বিদ্রোহী কবি নজরুলের কবিতার প্রভাব’ শীর্ষক রচনা প্রতিযোগীতায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ১০ জনকে সেরা প্রতিযোগী হিসেবে সিলেক্ট করে সার্টিফিকেট এবং প্রথম ৩ জনকে ক্রেস্ট দিয়ে পুরস্কৃত করা হয়। ক্রেস্ট প্রাপ্তরা হলেন- প্রথম ইয়ানুর ঝুমকি, দ্বিতীয় নুসরাত জাহান বৃষ্টি এবং তৃতীয় তানজিদা খানম মিল্কি।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে নজরুলের রচিত কবিতা আবৃতি ও গান পরিবেশনা ছাড়াও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় সোনারগাঁও ইউনিভার্সিটির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও দেখুন

প্রেসিডেন্সী ইউনিভার্সিটিতে “Mastering the Art of Effective Communication: Strategies for Success.” ওয়ার্কশপ অনুষ্ঠিত।

প্রেসিডেন্সী ইউনিভার্সিটির অফিস অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স অ্যান্ড ক্যারিয়ার সার্ভিসেস এর উদ্যোগে ২৭ মার্চ, ২০২৪ বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *