শিরোনাম

স্বাস্থ্য সেবার মানে সারা দেশের মধ্যে ঢাকা বিভাগ প্রথম

সারা দেশের স্বাস্থ্য সেবার মানের দিক দিয়ে প্রথম স্থান অধিকার করায়, এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

নরসিংদীতে ঢাকা বিভাগীয় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলোর প্রধানদের সাথে জরুরি মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব জাহিদ মালেক, এমপি, গত মঙ্গলবার ৯ মে নরসিংদী তে যান।

এই গুরুত্বপূর্ণ সভাটির সভাপতিত্ব করেন,স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় সচিব জনাব ড. মু আনোয়ার হোসেন হাওলাদার এবং স্বাস্থ্য শিক্ষা পরিবার কল্যাণ বিভাগের সম্মানিত সচিব , মোঃ আজিজুর রহমান।

ঢাকা বিভাগের স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোতে গত ১০ মাসে প্রায় ২৮ হাজার মেজর সার্জারি, ১৩ সিজারিয়ান সেকশন এবং ৩৮ হাজার নরমাল ডেলিভারি নিশ্চিত করা হয়েছে।

এছাড়া, গত মার্চ মাসের ৩০ তারিখে মাননীয় মন্ত্রীর প্রচেষ্টায় সাড়া বাংলাদেশে ৫১ টি জেলা ও উপজেলা হাসপাতালে শুরু হয় বৈকালিক স্বাস্থ্য সেবা। যার ফলে ১০ টি প্রতিষ্ঠানে ১ মাসে প্রায় ১৮০০ জন রোগীকে সেবা প্রদান সহ, মাইনর -মেজর সার্জারি ও ল্যাব সেবা নিশ্চিত করা হয় ।

স্বাস্থ্য সেবা নিশ্চিতের পাশাপাশি প্রায় ৩৫০০ মাঠ কর্মী, ২৫০০ হাজার সিএইচসিপি নইরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় কোভিড ১৯ ভ্যাক্সিনেশনে ঢাকা বিভাগ এ ১ম ডোজ হয়েছে ৯৬.৭% ও ২য় ডোজ ৮৭.১% ।

এছাড়া ইপিআই কভারেজ ও যক্ষ্মা নিয়ন্ত্রণ করসুচিতেও এগিয়ে আছে ঢাকা স্বাস্থ্য বিভাগ।

অনেক স্বল্পতার মাঝেও এত অর্জনের জন্য ঢাকার স্বাস্থ্য বিভাগকে উন্নতির শেখরে পৌঁছাতে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন উপস্থিত সকল অতিথিবৃন্দ।

আরও দেখুন

এভারকেয়ার হসপিটাল ঢাকা’র আয়োজনে পেশেন্ট ফোরাম

বাংলাদেশের প্রথম জেসিআই স্বীকৃত হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল ঢাকা’য় আজ (৩০ মে, ২০২৪) অনুষ্ঠিত হয়েছে হেড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *