শিরোনাম

স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে মূল কারিগর ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা: মাননীয় উপাচার্য

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, পিইঞ্জ, বলেছেন স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের মূল কারিগর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর শিক্ষার্থীরা। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আগামীর স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে নতুন নতুন প্রযুক্তি আবিষ্কারের মাধ্যমে নেতৃত্ব দিবে।

রবিবার (২৭ আগস্ট২০২৩) দুপুরে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে ইন্টারনেট অব থিংস এবং এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং ও এডুকেশনাল টেকনোলজি বিভাগে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ‘ওরিয়েন্টেশন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য একথা বলেন।

ইন্টারনেট অব থিংস এবং এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ এবং শিক্ষা প্রযুক্তি বিভাগের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মো. আশরাফুজ্জামান। এসময় বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় ও বিভাগের পরিচিতি এবং নিয়মকানুন সম্পর্কে অবহিত করা হয়। সবশেষে, নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

এছাড়াও ই-লার্নিং বিশেষজ্ঞ ড. বদরুল খান অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হয়ে এডুকেশনাল টেকনোলজি বিভাগের গুরুত্ব ও বৈশ্বিক প্রেক্ষাপট তুলে ধরে বিস্তারিত আলোচনা করেন।

আরও দেখুন

প্রেসিডেন্সী ইউনিভার্সিটিতে “Alumni Professional Lecture Series” অনুষ্ঠিত।

  প্রেসিডেন্সী ইউনিভার্সিটি অফিস অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স অ্যান্ড ক্যারিয়ার সার্ভিসেস এর উদ্যোগে ১০ মার্চ, ২০২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *