শিরোনাম

১৫তম মেডিটেক্স বাংলাদেশ ২০২৪-এ অংশ নিচ্ছে সাইনেস্ট

১৫তম মেডিটেক্স বাংলাদেশ ২০২৪ এক্সপো-তে মেডিকেল টেকনোলজি সল্যুশনস সরবরাহকারী প্রতিষ্ঠান সাইনেস্ট-এর অত্যাধুনিক মেডিকেল গ্রেড মনিটর প্রদর্শিত হচ্ছে। শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানটি দেশব্যাপি স্বাস্থ্যসেবার মানোন্নয়ন এবং রোগীর নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে। প্রদর্শনীটি আগামী ১১ মে পর্যন্ত চলবে।

মেডিটেক্স বাংলাদেশে অনুষ্ঠিত সুপরিচিত ও সর্ববৃহৎ আন্তর্জাতিক প্রদর্শনী, যেখানে বিগত ১৫ বছর ধরে চিকিৎসা সরঞ্জাম, সার্জিক্যাল যন্ত্রপাতি, স্বাস্থ্যসেবা, এবং হাসপাতাল সরঞ্জামাদি প্রদর্শন করা হয়ে আসছে।

এই প্রদর্শনীতে অংশগ্রহণকারীরা স্বাস্থ্য পর্যটন খাতের সংস্থা ও সেবা সম্পর্কে তথ্য সংগ্রহ ও তুলনা করার সুযোগ পাবে, যা তাদেরকে সচেতন সিদ্ধান্ত নিতে এবং মানসম্পন্ন পণ্য ও সেবাগুলোর সাথে লাভজনক অংশীদারিত্ব প্রতিষ্ঠা করতে সাহায্য করবে।

এই প্রদর্শনীতে অংশগ্রহন এর মাধ্যমে সাইনেস্ট, দেশের স্বাস্থ্যসেবা খাতে নির্ভুল রোগ নির্ণয় এবং রোগীর মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করার প্রয়াসে অবদান রাখতে চায়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের রপ্তানি উন্নয়ন ব্যুরো’র (ইপিবি) ভাইস চেয়ারম্যান ও সিইও এ. এইচ. এম. আহসান। আরও উপস্থিত ছিলেন কৃষি বিপণন অধিদপ্তরের (ডিএএম) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ মাসুদ করিম; বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) চেয়ারম্যান জাকারিয়া; বাংলাদেশ সরকারের কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ হাসান আরিফ; এবং বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) আব্দুন নাসের খান; সাইনেস্ট-এর ব্যবস্থাপনা পরিচালক ফাহিমুল হক প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সেমস-গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিক-এর প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম।

ডায়াগনস্টিক ইমেজিংয়ে মেডিকেল গ্রেড মনিটরের গুরুত্ব তুলে ধরে সাইনেস্ট-এর ব্যবস্থাপনা পরিচালক ফাহিমুল হক বলেন, “আধুনিক স্বাস্থ্যসেবার যুগে নির্ভুল রোগ নির্ণয় সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমাদের মেডিক্যাল গ্রেড মনিটরগুলি স্বাস্থ্যসেবা পেশাদারদের ডায়াগনস্টিক চিত্রগুলি ব্যাখ্যা করার ক্ষেত্রে অত্যন্ত নির্ভুলতা এবং নির্ভরযোগ্যতা প্রদানের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে। এক্সপো-তে আমাদের অংশগ্রহণ নিশ্চিত করে যে বাংলাদেশের স্বাস্থ্যসেবা পেশাদারদের অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের সুযোগ রয়েছে যা সুনির্দিষ্ট রোগ নির্ণয়ের সুবিধা দেয় এবং রোগীর ফলাফল উন্নত করে। মেডিক্যাল গ্রেড মনিটর প্রদর্শনের মাধ্যমে, সাইনেস্টের লক্ষ্য স্বাস্থ্যসেবা প্রদানকারীদের এমন সরঞ্জামগুলি ব্যাবহারের সুযোগ করে দেওয়া যা ডায়াগনস্টিক নির্ভুলতা বাড়ায় এবং সঠিক ডায়াগনস্টিক অনুশীলনের প্রয়োজনীয়তা নিশ্চিত করে।”

আরও দেখুন

ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার হলেন আরো ২ জন

দেশের সুপারব্র্যান্ড ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার হয়েছেন আরো দুই ক্রেতা। তারা হলেন জামালপুর সদরের মাহমুদুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *