শিরোনাম

যথাযোগ্য মর্যাদায় ডেসকো’র মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার সকালে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ডেসকো’র ব্যবস্থাপনা পরিচালক কাওসার আমীর আলী বলেন, ‘গত ৫২ বছর ধরে বাঙালি জাতি এক চোখে অশ্রু, আরেক চোখে আনন্দ নিয়ে এই দিবসটি পালন করে আসছে। আমি গভীরভাবে স্মরণ করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শহীদ সদস্যদের। স্মরণ করি শহীদ চার জাতীয় নেতাকে, ত্রিশ লাখ শহীদ মুক্তিযোদ্ধা এবং দুই লাখ নির্যাতিত নারীকে। নানান ঘাত প্রতিঘাত পার করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী কর্মপরিকল্পনায় আজ বাংলাদেশ যে জায়গায় এসে পৌঁছেছে এটা গোটা জাতির জন্য সৌভাগ্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়েছিলেন স্বাধীন দেশ, তাঁর কন্যা দিলেন ডিজিটাল সমাজের পথ বেয়ে স্মার্ট বাংলাদেশ’।
দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) লিমিটেড এর পক্ষ হতে ডেসকো’র প্রধান কার্যালয়ে ১৬ ডিসেম্বর প্রত্যুষে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর ডেসকো’র মুজিব কর্নারে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় মুক্তিযুদ্ধের সকল শহীদ, জাতির পিতা ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা এবং দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এসময় আরো উপস্থিত ছিলেন ডেসকো’র নির্বাহী পরিচালক (প্রকৌশল) জগদীশ চন্দ্র মন্ডল, নির্বাহী পরিচালক (সংগ্রহ) এ.কে.এম মহিউদ্দিন, নির্বাহী পরিচালক (অপারেশন) মোঃ জাকির হোসেনসহ ডেসকো’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং কর্মচারীগণ। এরপর ডেসকো বোর্ডের চেয়ারম্যান এবং বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব জনাব মো. নিজাম উদ্দিন এবং ব্যবস্থাপনা পরিচালক মোঃ কাওসার আমীর আলী ডেসকো’র পক্ষ থেকে বিদ্যুৎ ভবনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব জনাব মো: হাবিবুর রহমান এবং বিদ্যুৎ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়া ডেসকো’র উপমহাব্যবস্থাপক প্রশাসন গাজী শাহরিয়ার পারভেজসহ আরো কর্মকর্তাগণও শ্রদ্ধা নিবেদন করেন।

আরও দেখুন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাকারিয়া স্বপন স্মৃতি ফাউন্ডেশন এর পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

২৬ শে মার্চ ২০২৪ মঙ্গলবার ৫৩ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাকারিয়ার স্বপন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *