শিরোনাম

ড. এম. মাসরুর রিয়াজ বলেন, “গত আট বছরে জাপান-বাংলাদেশ সম্পর্কে একটি দৃষ্টান্তমূলক পরিবর্তন এসেছে, যেখানে বাণিজ্য, বিনিয়োগ, অবকাঠামোগত উন্নয়নে সহায়তা প্রদান মূল ভূমিকা রেখেছে। কৌশলগত অংশীদারিত্বের মাধ্যমে বে অব বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল গ্রোথ বেল্ট (বিগ-বি) উদ্যোগ, আঞ্চলিক সংযোগের সম্ভাবনা, এবং এশিয়া এনার্জি ট্রানজিশন উদ্যোগ দুই দেশের ভবিষ্যৎ সম্পর্কে দৃঢ় করতে বিশেষ ভূমিকা রাখবে। সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ জাপানের ভবিষ্যৎ প্রবৃদ্ধির অংশীদার হিসেবে পরিচিতি লাভ করবে।”

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর এবং হেড অব কর্পোরেট, কমার্শিয়াল অ্যান্ড ইন্সটিটিউশনাল ব্যাংকিং (সিসিআইবি) ক্লায়েন্ট কভারেজ এনামুল হক বলেন “বাংলাদেশ ও জাপানের মধ্যকার সুসম্পর্ক উদযাপন এবং বিনিয়োগ ও বাণিজ্যিক গন্তব্যস্থল হিসেবে বাংলাদেশের সম্ভাবনা তুলে ধরতে আজ আমরা একত্রিত হয়েছি। জাপান-বাংলাদেশ কৌশলগত অংশীদারিত্বকে ত্বরান্বিত করতে এবং বৃহত্তর সম্প্রদায়ের সাথে কাজ করতে আমরা সর্বদা প্রস্তুত।”

দীর্ঘ ১১৮ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনা করা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক জাতির কল্যাণে, অর্থনৈতিক বৈষম্য দূরীকরণে, এবং পরিবেশ রক্ষার মাধ্যমে দেশের বাণিজ্য ও উন্নয়ন যাত্রার দীর্ঘস্থায়ী গর্বিত অংশীদার। টেকসই ও সমতার আদর্শকে কেন্দ্রে রেখে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের জন্য ব্যাংকটি প্রতিশ্রুতিবদ্ধ।

আরও দেখুন

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীনে বাংলাদেশ দল

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশন ২০২৩-২৪ এর আঞ্চলিক পর্বে বিজয়ের পর গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীন সফরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *