শিরোনাম

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাইবার সিকিউরিটি সেন্টার মাইল২ এর অনুমোদিত প্রশিক্ষণ কেন্দ্র

সাইবার সিকিউরিটি শিক্ষার নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাইবার সিকিউরিটি সেন্টার তথ্য প্রযুক্তি নিরাপত্তা প্রতিষ্ঠান মাইল২ এর সাথে যৌথভাবে কাজ করবে। গত ২৫ জুন ২০২৩, সাইবার সিকিউরিটি সেন্টার মাইল২-এর একটি অনুমোদিত প্রশিক্ষণ কেন্দ্র হিসেবে অনুমোদিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত সার্টিফিকেট হস্তান্তর অনুষ্ঠানে, এশিয়া অঞ্চলের প্রতিনিধি জনাব আলমগীর হোসেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম. লুৎফর রহমানকে এটিসি সার্টিফিকেট প্রদান করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্লু টিম বাংলাদেশের জনাব আলমগীর হোসেন এবং জনাব তারেক আজিজসহ মাইল২ এর প্রতিনিধিরা এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ড. এস.এম. মাহবুব উল হক মজুমদার, ডিন একাডেমিক অ্যাফেয়ার্স অধ্যাপক ড. মোস্তফা কামাল, রেজিস্ট্রার, ড. মোহাম্মদ নাদির বিন আলী, এবং সাইবার সিকিউরিটি সেন্টারের পরিচালক জনাব মোঃ মারুফ হাসান।
মাইল২ বিশ্বব্যাপী স্বীকৃত সাইবারসিকিউরিটি সার্টিফিকেশন প্রদানকারী প্রতিষ্ঠান। মাইল২ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যৌথ প্রচেষ্টায় বাংলাদেশে দক্ষ সাইবার নিরাপত্তা পেশাদার তৈরিতে বিশেষ ভূমিকা রাখবে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম. লুৎফর রহমান এই দ্বিপাক্ষিক সহযোগিতার বিষয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, বাংলাদেশে সেরা সাইবার নিরাপত্তা শিক্ষা প্রদানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অঙ্গীকারের স্বীকৃতি হিসেবে মাইল২ অনুমোদিত প্রশিক্ষণ কেন্দ্র হিসেবে যাত্রা শুরু করেছে যা অত্যান্ত আনন্দের। শিক্ষার্থী এবং প্রফেশনালরা এখান থেকে সাইবার নিরাপত্তা চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য প্ররয়াজনীয় দক্ষতা এবং বিশ্বব্যাপী স্বীকৃত সার্টিফিকেট অর্জনের মাধ্যমে নিজেদের ক্যারিয়ার উন্নয়নে সফল হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মাইল২-এর এশীয় অঞ্চলের প্রতিনিধি, জনাব আলমগীর হোসেন, সহযোগিতার বিষয়ে বলেন, “আমরা ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাইবার সিকিউরিটি সেন্টারকে আমাদের অনুমোদিত প্রশিক্ষণ কেন্দ্রগুলির নেটওয়ার্কে যুক্ত করতে পেরে আনন্দিত। আমাদের দক্ষতা এবং অজ্ঞিতাগুলো একত্রিত করে, আমরা বাংলাদেশে একটি শক্তিশালী সাইবার সিকিউরিটি ইকোসিস্টেম তৈরি করার লক্ষ্য কাজ করছি।

আরও দেখুন

প্রেসিডেন্সী ইউনিভার্সিটিতে “Alumni Professional Lecture Series” অনুষ্ঠিত।

  প্রেসিডেন্সী ইউনিভার্সিটি অফিস অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স অ্যান্ড ক্যারিয়ার সার্ভিসেস এর উদ্যোগে ১০ মার্চ, ২০২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *