শিরোনাম

ন্যাশনাল ব্যাংকের ‘ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট’ বিষয়ক কর্মশালা

গত ১৪ ও ১৫ জুলাই ২০২৩ তারিখে ন্যাশনাল ব্যাংকের সিআরএম (এমএসএমই) ডিভিশনের উদ্যোগে ‘ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট’ বিষয়ক দুইদিনের প্রশিক্ষণ কর্মশালা ব্যাংকটির ট্রেনিং ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়। কর্মশালায় ব্যাংকের সিআরএম (এমএসএমই) ডিভিশনের ৩৯ জন নির্বাহী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন। কর্মশালায় ক্রেডিট রিস্ক সংক্রান্ত বিভিন্ন দিক যেমন- ঋণ প্রস্তাব প্রস্তুতকরণ, মূল্যায়ন, ঝুঁকি ব্যবস্থাপনা, ক্রেডিট সিদ্ধান্ত গ্রহণে বিবেচ্য বিষয়াদি সহ বিবিধ বিষয়ে বিশদ প্রশিক্ষণ দেয়া হয়।

উল্লেখ্য, গত ১৪ জুলাই ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে যুক্ত হয়ে কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মেহমুদ হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবথাপনা পরিচালক হোসেন আখতার চৌধুরী। উক্ত কর্মশালায় প্রধান অতিথি অংশগ্রহণকারীদের ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্টের উপর গুরুত্বারোপ করে বলেন, ব্যাংকের বিভিন্ন ঝুঁকির মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ঋণ ঝুঁকি ব্যবস্থাপনা। এ বিষয়ে ব্যাংকের বিদ্যমান জনবলের ক্রেডিট রিস্ক বিষয়ে অবিচ্ছিন্ন প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এছাড়া তিনি ন্যাশনাল ব্যাংকের নির্বাহী ও কর্মকর্তা নিয়ে প্রথমবারের মতো এরকম কর্মশালা আয়োজনের জন্য সিআরএম (এমএসএমই) ডিভিশন সহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

কর্মশালার শেষ দিনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রইস উদ্দিন। তিনি কর্মশালার সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে প্রশিক্ষণ সনদপত্র বিতরণ করেন। এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের সিআরএম (এমএসএমই) ডিভিশনের প্রধান ও ইভিপি মোঃ শহিদুল ইসলাম এবং ন্যাশনাল ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষ ও ভিপি শাহ্ সৈয়দ রাফিউল বারী।

আরও দেখুন

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীনে বাংলাদেশ দল

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশন ২০২৩-২৪ এর আঞ্চলিক পর্বে বিজয়ের পর গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীন সফরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *