শিরোনাম

পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্তৃক স্বল্প মেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির বিশেষ সেবা সপ্তাহ শুরু

পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্তৃক আয়োজিত ১৪ থেকে ১৯ অক্টোবর ২০২৩ ব্যাপি ‘স্বল্প মেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির বিশেষ সেবা সপ্তাহ’ উপলক্ষ্যে এক এডভোকেসী সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জনাব আনিসুর রহমান, মান্যবর জেলা প্রশাসক ও বিজ্ঞ ম্যাজিস্ট্রেট, ঢাকা জেলা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মাহবুবুর রহমান, যুগ্ম সচিব ও বিভাগীয় পরিচালক, পরিবার পরিকল্পনা, ঢাকা বিভাগ। এ ছাড়া উপস্থিত ছিলেন উপ-পরিচালক, পরিবার পরিকল্পনা, ঢাকা জেলা জনাব মোহাম্মদ আমান উল্লাহ্ ডেপুটি সিভিল সার্জন, ঢাকা, সহকারী পুলিশ কমিশনার, ঢাকা সহ ঢাকা জেলার বিভিন্ন থানা ও উপজেলা কার্যালয়ে কর্মরত পরিবার পরিকল্পনা কর্মকর্তা, মেডিক্যাল অফিসারগণ, ঢাকা মহানগর এলাকায় কর্মরত অসরকারী সংস্থার প্রতিনিধিবর্গ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ সহ বিভিন্ন সরকারী সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।
সভায় বক্তাগণ পরিবার পরিকল্পনা কর্মসূচীতে স্বল্প মেয়াদী পদ্ধতির গুরুত্বের কথা তুলে ধরেন। বিভাগীয় পরিচালক, ঢাকা বিভাগ বলেন, ঢাকা একটি মেগাসিটি এবং এখানে ভাসমান ও বস্তি এলাকায় বসবাসরত সক্ষম দম্পতিদের অবিরত সেবা প্রদানের লক্ষ্যে ঢাকা সিটিতে সেবা কর্মসূচী স¤প্রসারণের উদ্দোগ নিতে হবে। সভাপতির বক্তব্যে মান্যবর জেলা প্রশাসক বলেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সেবা প্রান্তিক পর্যায়ে পৌছে গেছে, এই সাফল্যের কৃতিত্ত এই বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণের। তিনি আরো বলেন, পরিবার পরিকল্পনার পদ্ধতিগুলোর গ্রহীতা আরো বাড়াতে হবে এবং জনসচেতনতা তৈরি করে সিজারিয়ান ডেলিভারীর প্রবণতা কমিয়ে স্বাভাবিক প্রসবের মায়েদেরকে উৎসাহিত করতে হবে। উপপরিচালক, পরিবার পরিকল্পনা, ঢাকা মহোদয় আগামী সেবা সপ্তাহের সাফল্য অর্জনের লক্ষ্যে সংশ্লিষ্ট সকলে সহযোগিতা কামনা করেন।

আরও দেখুন

নতুন মন্ত্রিসভায় আসতে পারে একঝাঁক নতুন মুখ

বিভিন্ন সূত্র বলছে, এবারের সংসদ নির্বাচনে বেশ কয়েকজন ব্যক্তিকে বাছাই করে মনোনয়ন দিয়েছেন আওয়ামী লীগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *