শিরোনাম

মোঃ গোলাম মরতুজা জনতা ব্যাংকের নতুন ডিএমডি

পদোন্নতি পেয়ে জনতা ব্যাংক লিমিটেডের ডিএমডি হিসেবে সম্প্রতি যোগদান করেছেন মোঃ গোলাম মরতুজা। গত চার বছর যাবত তিনি রাষ্ট্রায়ত্ত্ব রূপালী ব্যাংক লিমিটেডে মহাব্যবস্থাপক পদে ক্রেডিট বিভাগের প্রধান হিসেবে দায়িত্বরত ছিলেন।

মোঃ গোলাম মরতুজা ১৯৯৮ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির মাধ্যমে সরাসরি সিনিয়র অফিসার হিসেবে রূপালী ব্যাংকে তার কর্মজীবন শুরু করেন। তিনি উপ-মহাব্যবস্থাপক হিসেবে চট্টগ্রাম পশ্চিম অঞ্চলের জোনাল ম্যানেজার এবং চট্টগ্রামের বৃহৎ দুই শাখা ও.আর.নিজাম রোড কর্পোরেট ও আগ্রাবাদ কর্পোরেটে শাখা প্রধানের দায়িত্ব পালন করেন। অভিজ্ঞ এ ব্যাংকার করোনাকালীন ২০২০ সালে প্রণোদনা ঋণ বিতরণে অগ্রণী ভূমিকা পালনের জন্য রূপালী ব্যাংক ব্যবস্থাপনা কর্তৃপক্ষ কর্তৃক প্রশংসাপত্র পান এবং শতভাগ কৃষি প্রণোদনা বিতরণে বাংলাদেশ ব্যাংক থেকেও প্রশংসাপত্র অর্জন করেন।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে ইংরেজী সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি লন্ডন ইনস্টিটিউট অব ব্যাংকিং অ্যান্ড ফিন্যান্স ও ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের যৌথ তত্ত্বাবধানে সিডিসিএস অর্থাৎ সার্টিফিকেট ফর ডকুমেন্টারি ক্রেডিট স্পেশালিস্ট সনদ অর্জন করেন। ক্যারিয়ারের শুরুতে তিনি ব্যাংকিং ডিপ্লোমা সম্পন্ন করেন। পেশাগত প্রয়োজনে তিনি ফ্রান্স, ইতালী, বেলজিয়াম, থাইল্যান্ড ও দুবাই সফর করেন। চট্টগ্রাম শহরের ৮নং শুলকবহর ওয়ার্ডে তাঁর পৈত্রিক নিবাস। তিনি ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির আজীবন সদস্য।

আরও দেখুন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সাথে গলফ হাউজ এর সমঝোতা স্মারক (এমওইউ) সম্পাদিত

আজ বিমান প্রধান কার্যালয় বলাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং গলফ হাউজের মধ্যে একটি সমঝোতা স্মারক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *