শিরোনাম

ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর নতুন কান্ট্রি হেড সুমিতাভা বসু

শীর্ষস্থানীয় এফএমসিজি প্রতিষ্ঠান ম্যারিকো বাংলাদেশ লিমিটেড (এমবিএল)-এ কান্ট্রি হেড হিসেবে যোগদান করছেন সুমিতাভা বসু। ২৫ বছরেরও বেশি অভিজ্ঞতা সম্পন্ন সুমিতাভা বসু’র সফল ট্র্যাক-রেকর্ড এমবিএল-এর সাফল্যের অগ্রযাত্রাকে আরও মসৃণ করবে।

সুমিতাভা বসু তার পেশাগত জীবনে বিভিন্ন প্রতিষ্ঠানে নেতৃত্ব প্রদান করেছেন। বাংলাদেশে পারফেটি ভ্যান মেলে-এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালনকালে তিনি প্রতিষ্ঠানের সার্বিক সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তার হাত ধরেই এই প্রতিষ্ঠানের জনপ্রিয় ব্র্যান্ড চুপা চুপস দেশিয় বাজারে যাত্রা শুরু করে। এছাড়া, হেইনজ এবং হিমালয় ওয়েলনেস-এর মতো প্রতিষ্ঠানেও তিনি লিডারশীপ রোলে দায়িত্বপালন করেছেন। সুমিতাভা বসু ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক এবং এক্সএলআরআই থেকে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রী অর্জন করেছেন। দীর্ঘ কর্মজীবনে তিনি জেনারেল ম্যানেজমেন্ট, মার্কেটিং, সেলস, এইচআর ইত্যাদি বিভাগে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।

সুমিতাভা বসুর দক্ষ নেতৃত্ব, দেশীয় বাজার সম্পর্কে গভীর ধারণা এবং আন্তর্জাতিক ক্ষেত্রে অভিজ্ঞতা ম্যারিকো-তে বিভিন্ন সুফল বয়ে আনবে এবং উদ্ভাবন ও আধুনিকায়নের পাশাপাশি তার সুগঠিত কার্য-পরিচালন দক্ষতা ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর ব্যবসায়িক প্রবৃদ্ধিতে ব্যাপক ভূমিকা রাখতে সাহায্য করবে।

ম্যারিকো-তে যোগদান প্রসঙ্গে সুমিতাভা বসু বলেন, “এমবিএল-এর সাথে যুক্ত হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। একদল প্রতিভাবান ও দক্ষ সহকর্মীদের সাথে কাজ করতে পারা সত্যিই সৌভাগ্যের বিষয়। আমি এমবিএল-এর ব্যবসায়িক কর্মক্ষমতাকে ত্বরান্বিত করার লক্ষ্যে ভোক্তা-কেন্দ্রিক উদ্ভাবন এজেন্ডাকে অগ্রাধিকার প্রদানের চেষ্টা অব্যাহত রাখবো। পাশাপাশি প্রতিষ্ঠানের সক্ষমতা বৃদ্ধি এবং টেকসই প্রবৃদ্ধি অর্জনে সক্ষম অবকাঠামো তৈরিতে কাজ করবো। আর এক্ষেত্রে সকলের আন্তরিক সহযোগিতা পাবো বলে আমি আশাবাদী।”

আরও দেখুন

মা দিবস উপলক্ষে ঢাকা রিজেন্সি একটি বিশেষ প্রতিযোগিতার আয়োজন করেছে

মা দিবস উপলক্ষে ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট “ উইন অ্যান্ড ট্রিট ইউর মাদার এট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *