শিরোনাম

প্রেসিডেন্সী ইউনিভার্সিটিতে “Alumni Professional Lecture Series” অনুষ্ঠিত।

 

প্রেসিডেন্সী ইউনিভার্সিটি অফিস অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স অ্যান্ড ক্যারিয়ার সার্ভিসেস এর উদ্যোগে ১০ মার্চ, ২০২৪ রবিবার বিকেল ৩ টায় ইউনিভার্সিটির অডিটোরিয়ামে “Exploring Water Beyond The Faucet: Unveiling Hidden Expenses and The Vital Role of Treatment in Maintaining Health” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সেমিনারে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন ছাত্র মোঃ আবুল হাসানাত, রিসার্স স্কলার (PhD candidate), সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট, আই.আই.টি হায়দ্রাবাদ, ইন্ডিয়া।
সেমিনারে গবেষক হাসানাত খাবার পানি বিশুদ্ধকরণ প্রক্রিয়ার নানা পদ্ধতি সম্পর্কে আলোচনা করেন। পাশাপাশি পানি বিশুদ্ধকরণ প্রক্রিয়ার বিভিন্ন পদ্ধতিগুলোর সুবিধা-অসুবিধা গুলোর তুলনামূলক পর্যালোচনা উপস্থাপন করেন।
অধিকন্ত পানি বিশুদ্ধকরণ প্রক্রিয়া যে অত্যন্ত ব্যয়বহুল এবং তার অন্তর্নিহিত কস্টিং এর বিভিন্ন খাতগুলো নিয়েও আলোচনা করেন। তাছাড়া বাংলাদেশের প্রেক্ষাপটে পানি বিশুদ্ধকরণ প্রক্রিয়ার সহজসাধ্য ও লাভজনক সম্ভাব্য উপায়সমূহ নিয়েও সেমিনারে আলোচনা করা হয়।

উক্ত সেমিনারে আরো উপস্থিত ছিলেন প্রেসিডেন্সী ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের প্রধানগন, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

 

আরও দেখুন

প্রেসিডেন্সী ইউনিভার্সিটিতে যথা মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উপলক্ষ্যে আজ ২৬শে মার্চ মঙ্গলবার সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে প্রেসিডেন্সী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *