শিরোনাম

বিমান কর্তৃক বীর মুক্তিযোদ্ধা, শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৪তম জন্মবার্ষিকী পালন

বাংলাদেশের আধুনিক ক্রীড়াঙ্গনের অন্যতম পথিকৃৎ, বীর মুক্তিযোদ্ধা, শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃক ০৫ আগস্ট ২০২৩ তারিখ শনিবার বিমানের প্রধান কার্যালয় বলাকায় পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও মোনাজাত, ভিডিওচিত্র প্রদর্শন, আলোচনা সভা এবং আশকোনাস্থ বিমান মেডিকেলের সম্মূখ মাঠে বৃক্ষরোপণ ও প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব জনাব মোস্তাফা কামাল উদ্দীন, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিউল আজিম সহ বিমানের পরিচালকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বিমান কেন্দ্রিক বিভিন্ন ইউনিয়ন ও এসোসিয়েশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
শোকাবহ আগস্ট মাসে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারবর্গের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জনাব মোস্তাফা কামাল উদ্দীন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশ স্বাধীন ও সার্বভৌম দেশ হিসেবে আত্মপ্রকাশ করে এবং স্বাধীনতা লাভের স্বল্প সময়ের মধ্যে দেশের অর্থনীতি ঘুরে দাঁড়ায়। শহীদ ক্যপ্টেন শেখ কামাল পিতার আদর্শে দেশ গঠনের কাজে আত্মনিয়োগ করেন। পাশাপাশি সফল সংগঠক হিসেবে দেশের ক্রীড়াঙ্গন ও সাংস্কৃতিক অঙ্গনের বিকাশে কার্যকর ভূমিকা পালন করেন।
বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিউল আজিম বলেন, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন বহুমূখি প্রতিভার অধিকারী। তিনি একাধারে ছিলেন দক্ষ সংগঠক, ক্রীড়াবিদ, রাজনীতি সচেতন ও প্রতিভাবান তরুণ। মহান স্বাধীনতা সংগ্রামসহ তিনি সমকালীন অন্যান্য গণআন্দোলনে তরুণদেরকে উজ্জীবিত করেছেন, সংগঠিত করেছেন। তিনি শহীদ ক্যাপ্টেন শেখ কামালের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং তার তারুণ্যদীপ্ত প্রতিভা থেকে অনুপ্রেরণা নিয়ে ব্যক্তিজীবনে তা কাজে লাগানোর আহ্বান জানান।

আরও দেখুন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাকারিয়া স্বপন স্মৃতি ফাউন্ডেশন এর পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

২৬ শে মার্চ ২০২৪ মঙ্গলবার ৫৩ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাকারিয়ার স্বপন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *