শিরোনাম

আইপিডিসি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হলেন আশিক হোসাইন

আইপিডিসি ফাইন্যান্স-এর নতুন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ঘোষিত হলেন আশিক হোসাইন। ঘোষণাটি এপ্রিল ২০২৪ থেকে কার্যকর। নতুন এই দায়িত্বে তিনি আইপিডিসি’র স্ট্র্যাটেজিক ভিশন সামনে রেখে কোম্পানিকে এগিয়ে নিতে এবং কোম্পানির সাফল্যময় যাত্রাকে অব্যাহত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে যাচ্ছেন।

আর্থিক খাতে আশিক হোসাইনের রয়েছে ১৮ বছরেরও বেশি অভিজ্ঞতা। ফেব্রুয়ারি ২০১৫ থেকে তিনি আইপিডিসি হেড অফ ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন এবং গত এক দশকে আইপিডিসি’র টেকসই প্রবৃদ্ধি নিশ্চিতকরণে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

তিনি প্রতিষ্ঠানটির বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে বিভিন্ন সময়ে কাজ করেছেন এবং নেতৃত্বে দূরদর্শিতার অসাধারণ উদাহরণ সৃষ্টি করেছেন। রিলেশনশিপ ম্যানেজমেন্ট এবং ভারপ্রাপ্ত সিএফও-র দায়িত্বেও তিনি প্রশংসনীয় পারফরম্যান্স দেখিয়েছেন। আইপিডিসি-তে তাঁর যাত্রাকালে রিস্ক ম্যানেজমেন্ট, ক্রেডিট অ্যানালিসিস, ক্রেডিট ম্যানেজমেন্ট, ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট এবং স্ট্র্যাটেজিক প্ল্যানিং-এর ক্ষেত্রে তিনি দক্ষতার পরিচয় দিয়েছেন।

২০০৬ এ ম্যানেজমেন্ট ট্রেনি হিসেবে আইপিডিসি-তে যোগদানের পর থেকে আশিক হোসাইন বিভিন্ন স্ট্র্যাটেজিক ভূমিকায় সুষ্ঠুভাবে দায়িত্বপালনের মধ্য দিয়ে প্রতিষ্ঠানটিতে ধীরে ধীরে শীর্ষে আরোহন করতে থাকেন। আইপিডিসি’র ভিন্ন ভিন্ন কাজে দায়িত্বগ্রহণের ফলে প্রতিষ্ঠানটির সম্পূর্ণ কার্যপ্রক্রিয়া এবং বাংলাদেশের আর্থিক খাতের প্রেক্ষাপটে আইপিডিসি’র অবস্থান সম্পর্কে পরিপূর্ণ ধারণা অর্জন করতে তিনি সক্ষম হন।

আশিক হোসাইন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে এম.বি.এ এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বি.এসসি সম্পন্ন করেন। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাগত অভিজ্ঞতার সমন্বয়ে জনাব আশিক আইপিডিসি’র জন্য আগামী দিনগুলোতে প্রবৃদ্ধি ও উন্নয়ন নিশ্চিতকরণের নেতৃত্বে একজন নির্ভরযোগ্য ব্যক্তিত্ব।

পদোন্নতির ব্যাপারে জানাতে গিয়ে তিনি বলেন, “আইপিডিসি ফাইন্যান্স-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর পদপ্রাপ্তি আমার জন্য অনেক সম্মানের একটি বিষয়। আইপিডিসি’র দীর্ঘমেয়াদী সাফল্যকে নিশ্চিত করতে এবং এই প্রতিষ্ঠানের মূল্যবোধের জায়গাগুলো সমুন্নত রাখতে আমি প্রতিশ্রুতিবদ্ধ। আইপিডিসি’র রয়েছে একদল মেধাবী ও পরিশ্রমী কর্মীবাহিনী। তাদেরকে সাথে নিয়ে পরিবর্তনশীল আর্থিক খাতের সাথে তাল মিলিয়ে আইপিডিসি’র জন্য আরও উজ্জ্বল সময় সুনিশ্চিত করতে আমরা সক্ষম হব বলে আমি বিশ্বাস করি।”

আরও দেখুন

জনাব জাকিয়া রউফ চৌধুরী ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত

জনাব জাকিয়া রউফ চৌধুরী সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *