শিরোনাম

দ. কোরিয়ায় টিভি রপ্তানির মাধ্যমে ওয়ালটন ব্র্যান্ডের যাত্রা শুরু

২০৩০ সালের মধ্যে বিশ্বের অন্যতম সেরা গ্লোবাল কনজ্যুমার ইলেকট্রনিক্স ব্র্যান্ড হওয়ার লক্ষ্যে একের পর এক মাইলফলক অর্জন করে চলেছে ওয়ালটন। তারা ইউরোপ, এশিয়া, মধ্যপ্রাচ্য ও আাফ্রিকার নতুন নতুন দেশে প্রতিনিয়ত নিজস্ব ব্র্যান্ড বিজনেস সম্প্রসারণ করে চলেছে। এরই ধারাবাহিকতায় এবার দক্ষিণ কোরিয়াতে ওয়ালটন ব্র্যান্ড লোগোতে টেলিভিশন রপ্তানি কার্যক্রম শুরু করেছে বাংলাদেশী এই ইলেকট্রনিক্স জায়ান্ট।
দ. কোরিয়ার খ্যাতনাম প্রতিষ্ঠান ‘হ্যানস কোরিয়া’ দেশটির বাজারে ওয়ালটন ব্র্যান্ডের টিভি বাজারজাত করবে। সম্প্রতি এই বিষয়ে ওয়ালটন এবং হ্যানস কোরিয়ার মধ্যে এক পারস্পরিক ব্যবসায়িক চুক্তি (এমওইউ) স্বাক্ষরিত হয়। চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার ও হ্যানস কোরিয়ার চিফ এক্সিকিউটিভ অফিসার হ্যান কিজাং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।
সেসময় অন্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পরিচালক রাইসা সিগমা হিমা, ওয়ালটন টিভির চিফ বিজনেস অফিসার (সিবিও) প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন, ওয়ালটন গ্লোবালনেটওয়ার্কে  বিজনেস শাখার ভাইস-প্রেসিডেন্ট সৈয়দ আল ইমরান ও আব্দুর রউফ, ম্যানেজমেন্ট প্রতিনিধি আরমান ইবনে শাহজাহান ও হুমায়রা হোসেন, হ্যানস কোরিয়ার গ্লোবাল প্ল্যানিং ম্যানেজার হং সাংয়ূ ও ডেপুটি ম্যানেজার মো. রেজাউল ইসলাম প্রমুখ।
ওয়ালটন টিভির সিবিও প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন বলেন, দক্ষিণ কোরিয়ায় টিভি রপ্তানি বাজার সম্প্রসারণ নিঃসন্দেহে ওয়ালটনের এক বিশাল মাইলফলক। যা কিনা ওয়ালটনের ভিশন ‘গো গ্লোবাল ২০৩০’ অর্জনের পথেও গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। বিশ্বের অন্যতম সেরা গ্লোবাল ব্র্যান্ড হওয়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে ওয়ালটন। এই লক্ষ্য পূরণে বিশ্বব্যাপী ওয়ালটনের ব্র্যান্ড বিজনেস ছড়িয়ে দিতে কাজ চলছে। এরই ধারাবাহিকতায় এবার দ. কোরিয়ায় ওয়ালটন ব্র্যান্ড লোগেতে টিভি রপ্তানি কার্যক্রম শুরু করা হয়েছে।
হ্যানস কোরিয়ার সিইও হ্যান কিজাং বলেন, বাংলাদেশের নাম্বার ওয়ান ইলেকট্রনিক্স ব্র্যান্ডের সঙ্গে কাজ শুরু করতে পেরে আমরা আনন্দিত। দ. কোরিয়ার বাজারে আমরা বাংলাদেশী ওয়ালটন ব্যান্ডকে প্রমোট করার পাশাপাশি এবং দেশটিতে ওয়ালটন পণ্যের শক্তিশালী বাজার তৈরি করতে সক্ষম হবো বলে আশাবাদী।
উল্লেখ্য, দেশের শীর্ষ ফ্রিজ, টিভি, ওয়াশিং মেশিনসহ অন্যান্য ইলেকট্রনিক্স পণ্য রপ্তানিকারক প্রতিষ্ঠান এখন ওয়ালটন। বিশ্বের ৪০টিরও বেশি দেশে রপ্তানি হচ্ছে ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ওয়ালটন পণ্য।

আরও দেখুন

জনাব জাকিয়া রউফ চৌধুরী ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত

জনাব জাকিয়া রউফ চৌধুরী সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *