শিরোনাম

বাইকস গাইড বাংলাদেশ-এর আনুষ্ঠানিক যাত্রা শুরু

প্রথমবারের মতো ‘বাইক রিভিউ কম্পিটিশন’ আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস বিক্রয়-এর অনলাইন বাইক পোর্টাল ‘বাইকস গাইড বাংলাদেশ’। দেশের মোটরসাইকেল প্রেমীদের বিভিন্ন ব্র্যান্ড ও মডেলের বাইক সম্পর্কে জানতে ও উৎসাহিত করতে মূলত এই আয়োজন।

বাইকস গাইড মূলত একটি মোটরসাইকেল রিভিউ প্ল্যাটফর্ম, যেখানে বাইকারদের জন্য বাংলা ভাষায় প্রায় সকল প্রকার মোটরসাইকেল ও স্কুটির রিভিউ দেখার ব্যবস্থা রয়েছে। ব্লগ আকারে রিভিউ পড়ার পাশাপাশি বাইকাররা এখানে পেয়ে যাবেন তাদের পছন্দের বাইকের ভিডিও রিভিউ। এছাড়াও বিভিন্ন মোটরসাইকেল রিভিউতে থাকছে বিশেষজ্ঞদের মতামত। প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ তারিখ ০৯ ফেব্রুয়ারি, ২০২৩।

অংশগ্রহণকারীরা বাইকস গাইড বাংলাদেশের ওয়েবসাইট ভিজিট করে যেকোন ব্র্যান্ড ও মডেলের বাইকের একটি রিভিউ ভিডিও সাবমিট করতে পারবেন। সংগৃহীত ভিডিওগুলো থেকে থেকে প্রতি সপ্তাহে একজনকে বিজয়ী ঘোষণা করা হবে। সেরা রিভিউয়ারদের পুরস্কার হিসেবে হেলমেট, সেফটি কিটস, উইন্ড ব্রেকারসহ আরও আকর্ষণীয় পুরষ্কার দেওয়া হবে। এছাড়া, সেরা ভিডিওগুলো বাইকস গাইড-এর ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে ফিচারের সুযোগ পাবে।

এ প্রসঙ্গে বিক্রয়-এর সিইও ঈশিতা শারমিন বলেন, “বাইক প্রেমীদের জন্য বিক্রয়-এর অনন্য একটি সংযোজন হলো বাইকস গাইড বাংলাদেশ। ওয়েবসাইটিতে যেকোন মোটরসাইকেল সংক্রান্ত রিভিউ, নিউজ, টিপস, ভিডিওসহ অন্যান্য তথ্যাদি পাওয়া যাবে। বাইক রাইডারদের জন্য আমরা এই বাইক রিভিউ প্রতিযোগিতাটি আয়োজন করেছি। আশা করি বাইক প্রেমীরা ব্যাপক উৎসাহের সাথে ভিডিও পাঠিয়ে এতে অংশগ্রহণ করবেন এবং প্রতিযোগিতাটি সফল করে তুলবেন।”

বিক্রয়-এর হেড অব মার্কেটিং আরিফিন হোসাইন বলেন, “বিক্রয়-এর অন্যতম জনপ্রিয় একটি ক্যাটাগরি হলো মোটরবাইক এবং দীর্ঘদিনের বাইক কেনা-বেচার অভিজ্ঞতা আমাদেরকে দেশের রাইডারদের চাহিদা সম্পর্কে জানতে সাহায্য করেছে। ‘বাইক রিভিউ কম্পিটিশন’ এর মাধ্যমে বাইকাররা পরস্পরের রিভিউ দেখে অন্যান্য বাইক সম্পর্কে জানতে পারবেন। আমি এই প্রতিযোগিতার সাফল্য সম্পর্কে আমি আশাবাদী।”

ভিডিও পাঠাতে হলে যেসব শর্তাবলী মানতে হবে তা হলো; একজন প্রতিযোগী কেবল একটি ভিডিও পাঠাতে পারবেন, ভিডিওর সর্বোচ্চ সময়সীমা ২ মিনিট এবং ন্যূনতম ভিডিও রেজ্যুলেশন ১৯২০ x ১০৮০ পিক্সেল হতে হবে, সাবমিট করা ভিডিওটি মৌলিক বা নতুন হতে হবে। এর কোনো অংশ পূর্বে প্রকাশিত হয়েছে এমন প্রমাণ পাওয়া গেলে অবিলম্বে সেটি অযোগ্য বলে বিবেচিত হবে, বিজয়ী নির্ধারণে বিক্রয় ডট কম-এর সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে, পুরস্কার/ উপহারসমূহ ফেরত, বিনিময় বা বদলিযোগ্য নয়।

আরও দেখুন

মা দিবস উপলক্ষে ঢাকা রিজেন্সি একটি বিশেষ প্রতিযোগিতার আয়োজন করেছে

মা দিবস উপলক্ষে ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট “ উইন অ্যান্ড ট্রিট ইউর মাদার এট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *