শিরোনাম

বিশ্বব্যাপী চলছে এমিরেটস গ্রুপের নিয়োগ প্রক্রিয়া

 

উন্নয়নের পরবর্তী ধাপে পদার্পনের প্রস্তুতি হিসেবে এমিরেটস গ্রুপ ১৮০টি ক্যাটাগরিতে নতুন এমপ্লয়ী নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে। বিশ্বব্যাপী পরিচালিত এই প্রক্রিয়ায় এমিরেটস এয়ারলাইন এবং ডানাটা’র জন্য কেবিন ক্রু, পাইলট, প্রকৌশলী, আইটি পেশাদার, এবং গ্রাহক সেবা এজেন্ট নিয়োগ দেয়া হবে।

২০২২ সালে এমিরেটস গ্রুপ মোট ১৭,১৬০ জনকে নিয়োগ দিয়েছে এবং ৩১ মার্চ ২০২৩ এ সমাপ্ত অর্থবছরে গ্রুপের মোট এমপ্লয়ী সংখ্যা ছিল ১০২,০০০ হাজার। এমিরেটস গ্রুপের মানব সম্পদ বিভাগের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট অলিভার গ্রোহম্যান জানান যে, গতবছর গ্রুপের বিভিন্ন পদের বিপরীতে সারাবিশ্বে প্রায় ২৭ লক্ষ আবেদন জমা পড়ে। তিনি আরো জানান যে, নিয়োগ প্রক্রিয়ায় এমিরেটস সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে থাকে যার মধ্যে রয়েছে ডিজিটাল এসেসমেন্ট, কৃত্রিম বুদ্ধিমত্তা ইত্যাদি।

কেবিন ক্রু নিয়োগের জন্য সারা বছর ধরে ৬টি মহাদেশের শত শত নগরীতে ‘ওপেন ডে’ অথবা, ‘ইনভাইট অনল’’ ইভেন্টের আয়োজন করে। একদিনের মধ্যেই রিক্রুটমেন্ট সম্পন্ন করার পর পরবর্তী ৪৮ ঘন্টার মধ্যে ফলাফল জানিয়ে দেয়া হয়।

২০২২ সাল থেকে তিনটি রিক্রুটমেন্টের আওতায় এমিরেটস ৯০০ জন নতুন পাইলট নিয়োগ দিয়েছে। এই প্রোগ্রামগুলো হলো ডিরেক্ট এন্ট্রি ক্যাপ্টেন, এক্সিলারেটেড কমান্ড, এবং ফার্স্ট অফিসার।

প্রকৌশলী নিয়োগের জন্য অস্ট্রেলিয়া, কানাডা, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা, এবং যুক্তরাজ্যে জুলাই ও আগস্ট মাসে ওপেন ডে ইভেন্ট আয়োজন করা হ”েছ। ৭৫ জন স্ট্রাকচারাল টেকনিশিয়ান, এয়ারক্রাফট মেইন্টেনেন্স ইঞ্জিনিয়ারিং, এবং সহযোগী পদে ৪০০ জন নিয়োগ দেয়া হবে। গ্রুপটি চারশতাধীক আইটি পেশাদারও নিয়োগ করবে।

এমিরেটস এয়ারপোর্ট সার্ভিস, ডানাটা, মারহাবা, এবং যোগাযোগ কেন্দ্রগুলোর জন্য গ্রাহকসেবা কর্মীও বাছাই করা হবে। এই ক্ষেত্রে ফুলটাইম ও পার্টটাইম অপশন থাকবে। এছাড়াও অন্যান্য পদেও নিয়োগের প্রক্রিয়া চলছে।

এমপ্লয়ী এবং তাদের পরিবারের সদস্যদের জন্য আকর্ষণীয় সুবিধা দিয়ে থাকে এমিরেটস গ্রুপ। এগুলোর মধ্যে রয়েছে নিজের, পরিবারের সদস্য ও বন্ধুবান্ধবের জন্য টিকিট ক্রয়ের ক্ষেত্রে বিশাল ডিসকাউন্ট, ট্যাক্স ফ্রি বেতন, আবাসন এবং পরিবহণ এলাউন্স, জীবন বীমা ও মেডিক্যাল কভার, এবং বোনাস।

আরও দেখুন

ট্যালি সলিউশন আয়োজিত ‘এমএসএমই সম্মাননা’ এর চতুর্থ আসরের মনোনয়ন শুরু

বিজনেস ম্যানেজমেন্ট সফটওয়্যার সরবরাহকারী আর্ন্তজাতিক প্রতিষ্ঠান ট্যালি সলিউশন চতুর্থবারের মতো তাদের ‘এমএসএমই সম্মাননা’ অনুষ্ঠানের মনোনয়ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *