শিরোনাম

রেকিট বেনকাইজার-এর ডিজিটাল কালেকশন প্রক্রিয়া আরও সহজ করতে সাহায্য করবে স্ট্যান্ডার্ড চার্টার্ড

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এবং রেকিট বেনকিজার (বাংলাদেশ), সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষর করেছে। চুক্তি অনুযায়ী রেকিট, পিএলসি-কে হোস্ট-টু-হোস্ট সংযোগ প্রদান করবে স্ট্যান্ডার্ড চার্টার্ড। এই অংশীদারিত্বের মাধ্যমে উভয় প্রতিষ্ঠানের মধ্যকার ডেটা ট্রান্সফার সেলস কালেকশন সহজতর হবে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড-এর স্ট্রেইট-টু-ব্যাংক প্ল্যাটফর্মের সাথে যুক্ত হয়ে রেকিট-এর এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইপিআর) প্ল্যাটফর্ম আরও সহজে পছন্দ মতো ফাইল ফরম্যাট, নেটওয়ার্ক প্রোটোকল এবং মান অনুযায়ী তথ্য আদান-প্রদান ও জরুরি নোটিফিকেশনস পাবে। ক্লায়েন্টদের ব্যাংকিং চাহিদাসমূহ অনলাইনে সহজলভ্য করার মাধ্যমে স্ট্যান্ডার্ড চার্টার্ড এই সেক্টরে তাদের অপারেশনাল দক্ষতা বৃদ্ধি, কর্পোরেট স্বচ্ছতা বৃদ্ধি এবং নির্ভুলতা নিশ্চিত করছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর হেড অব ট্রান্সেকশন ব্যাংকিং লুৎফুল আরেফিন খান বলেন, “আমাদের ক্লায়েন্টদের নির্দিষ্ট ব্যবসায়িক চাহিদা ও প্রয়োজনসমূহ বুঝতে এবং তার সম্ভব্য সেরা সমাধানটি দিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড সর্বদা নিবেদিত। অত্যাধুনিক প্রযুক্তি এবং ডিজিটাল টুলস গ্রহণের মাধ্যমে আমরা ক্লায়েন্টদের আরও উন্নত ও ভবিষ্যৎ উপযোগী করে তুলতে কাজ করছি।”

রেকিট বেনকিজার বাংলাদেশ, পিএলসি-এর ফাইন্যান্স ডিরেক্টর তন্ময় গুপ্তা বলেন, “অটোমেশন রেকিটের অন্যতম প্রধান কৌশল। আমরা সবসময়ই নতুন প্রযুক্তি গ্রহণের জন্য আগ্রহী, যা অপারেশনাল দক্ষতা বৃদ্ধিতে ও ডেটা সুরক্ষা উন্নত করতে সাহায্য করবে। স্ট্যান্ডার্ড চার্টার্ডের সাথে অংশীদারিত্বের ফলে, হোস্ট-টু-হোস্ট কানেক্টিভিটি নিঃসন্দেহে আমাদের কালেকশন প্রসেসকে সহজতর করবে।”

দীর্ঘ ১১৭ বছরের বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনাকারী স্ট্যান্ডার্ড চার্টার্ড-ই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। বিদ্যুৎ, জ্বালানি, পরিবহন এবং নগর উন্নয়নে বিনিয়োগ সুবিধা প্রদানের মাধ্যমে দেশের অগ্রগতিতে ভূমিকা রাখতে ব্যাংকটি প্রতিজ্ঞাবদ্ধ। গত বছর, সকল প্রকার আমদানি-রপ্তানি অর্থায়নের এবং বিদেশী ব্যাংক দ্বারা বিদ্যুৎ উৎপাদনের অর্থায়ন ও এসএমই ঋণ নিশ্চিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড বিশেষ ভূমিকা রেখেছে।

রেকিট বেনকিজার গ্রুপ পিএলসি-এর একটি সহযোগী প্রতিষ্ঠান রেকিট বেনকিজার (বাংলাদেশ) পিএলসি। প্রতিষ্ঠানটি ভোক্তা স্বাস্থ্য এবং স্বাস্থ্যবিধি ব্যবসা ও কার্যক্রম পরিচালনা করে।

আরও দেখুন

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীনে বাংলাদেশ দল

হুয়াওয়ে আইসিটি কম্পিটিশন ২০২৩-২৪ এর আঞ্চলিক পর্বে বিজয়ের পর গ্লোবাল রাউন্ডে অংশ নিতে চীন সফরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *