শিরোনাম

সোশ্যাল ইসলামী ব্যাংকের “এজেন্ট ব্যাংকিং কনফারেন্স-২০২৩” উদ্বোধন

সোশ্যাল ইসলামী ব্যাংকের “এজেন্ট ব্যাংকিং কনফারেন্স-২০২৩” ২১ জানুয়ারি ঢাকার একটি হোটেলে শুরু হয়েছে। সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক জনাব মোঃ আবুল বাশার এবং সভাপতিত্ব করেন সোশ্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব জাফর আলম। অনুষ্ঠানে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব আবু রেজা মোঃ ইয়াহিয়া, উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব মুহাম্মদ ফোরকানুল্লাহ, মানব সম্পদ বিভাগের প্রধান জনাব কাজী ওবায়দুল আল-ফারুক, এজেন্ট ব্যাংকিং ডিভিশনের প্রধান জনাব মোঃ মশিউর রহমান সহ বিভিন্ন বিভাগীয় প্রধানগণ এবং দেশব্যাপী বিস্তৃত ৩৩৮টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের এজেন্টগণ উপস্থিত ছিলেন।

জনাব আবু রেজা মোঃ ইয়াহিয়া তার বক্তব্যে বলেন, এসআইবিএল এজেন্ট ব্যাংকিং আউটলেটের মাধ্যমেই দেশের প্রান্তিক জনগোষ্ঠীর দোরগোড়ায় আধুনিক ব্যাংকিং সেবা পৌঁছে দিচ্ছে এবং দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।
প্রধান অতিথির বক্তব্যে জনাব মোঃ আবুল বাশার বলেন, ব্যাংকিং সেক্টর নিয়ে অপপ্রচার ও গুজব ছড়ানো হচ্ছে, এসব গুজব বা অপপ্রচারে কান দিবেন না। বাংলাদেশ ব্যাংক নিবিড় তদারকি করছে এবং ব্যাংকগুলোকে প্রয়োজনমাফিক সহযোগিতা করছে। তিনি আরও বলেন, আপনারা তৃণমূল মানুষের সাথে কাজ করেন, তাই কোনভাবে মানুষের বিশ্বাসে ফাটল ধরাবেন না।
সভাপতির বক্তব্যে জনাব জাফর আলম বলেন, আমরা এ বছর এজেন্ট ব্যাংকিং আউটলেটের সংখ্যা ৫০০ তে উন্নীত করতে চাই এবং আপনাদের মাধ্যমে কৃষি ও এসএমইতে বিনিয়োগ বৃদ্ধি করতে চাই। রেমিট্যান্স বৃদ্ধিতে এজেন্টবৃন্দের ভূমিকা প্রশংসনীয় উল্লেখ করে তিনি আরও বলেন, আমরা অভীষ্ট লক্ষ্য অর্জনে একসাথে কাজ করব।

আরও দেখুন

জনাব জাকিয়া রউফ চৌধুরী ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত

জনাব জাকিয়া রউফ চৌধুরী সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *