শিরোনাম

বিজিবি’র অভিযানে জানুয়ারি-২০২৪ মাসে ১৪৬ কোটি ৫৯ লক্ষাধিক টাকার চোরাচালান পণ্যসামগ্রী জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত জানুয়ারি-২০২৪ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১৪৬ কোটি ৫৯ লক্ষ ৮২ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করতে সক্ষম হয়েছে।

জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৬ কেজি ৬২০ গ্রাম স্বর্ণ, ১,৮৪,০৪৪টি কসমেটিক্স সামগ্রী, ৭,৮৭৪টি ইমিটেশন গহনা, ১৩,৪৮৯টি শাড়ী, ১২,০৩২টি থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল/তৈরী পোশাক, ৪,৮৮২ ঘনফুট কাঠ, ২,১৫০ কেজি চা পাতা, ২৭,১৫০ কেজি কয়লা, ২টি কষ্টি পাথরের মূর্তি, ১৪টি ট্রাক, ১টি বাস, ৭টি পিকআপ, ৩টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ১৯টি সিএনজি/ইজিবাইক এবং ৫৯টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৯টি পিস্তল, ৫টি বিভিন্ন প্রকার গান, ৮টি ম্যাগাজিন, ২.৪৫ কেজি গান পাউডার এবং ৩৩ রাউন্ড গুলি।

এছাড়াও গত মাসে বিজিবি কর্তৃক বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। জব্দকৃত মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ১০,৪৮,১৬৯ পিস ইয়াবা ট্যাবলেট, ৮ কেজি ৩১২ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৩৯.৩৭৪ কেজি হেরোইন, ১১,৯৭৬ বোতল ফেনসিডিল, ১৯,৭২৪ বোতল বিদেশী মদ, ১,২৯৬ লিটার বাংলা মদ, ১,০১,৭৬০ পিস মদ তৈরীর ট্যাবলেট, ১,০৩৮ ক্যান বিয়ার, ৬৫৪ কেজি গাঁজা, ১,৮৪,৫৪৫টি নেশাজাতীয় ইনজেকশন, ২,৪৮২ বোতল ইস্কাফ সিরাপ, ৪.৮৪৫ কেজি কোকেন, ১১,৯৭৬ বোতল এমকেডিল/কফিডিল, ৫,২১,৩০৮ পিস বিভিন্ন প্রকার ঔষধ, ১৬৭ প্যাকেট কিটনাশক এবং ১,১৬৪টি অন্যান্য ট্যাবলেট।

সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৪৫ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৫৭ জন বাংলাদেশী নাগরিক, ০৬ জন ভারতীয় নাগরিক এবং ১৮৭ জন মায়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আরও দেখুন

জাতির পিতার সমাধিতে শ্রদ্ধার্ঘ অর্পণ

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সদ্য পদোন্নতিপ্রাপ্ত ৯ জন পরিচালক অদ্য ১৯ এপ্রিল ২০২৪ তারিখ সকাল ১১ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *