শিরোনাম

এশিয়া কাপের দল ঘোষণা, নেই মাহমুদউল্লাহ

আসন্ন এশিয়া কাপের জন‌্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে ১৭ জনের স্কোয়াড ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। দলে নতুন মুখ ওপেনার তানজিদ হাসান তামিম। তবে এই টুর্নামেন্টের জন্য বিবেচিত হননি অভিজ্ঞ ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ।

মাহমুদউল্লাহর পাশাপাশি এশিয়া কাপের দলে জায়গা হয়নি তাইজুল ইসলাম ও রনি তালুকদারের। এবারের এশিয়া কাপ শুরু হবে ৩০ আগস্ট। প্রথম রাউন্ডে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে ছয়টি দল। দলগুলো হলো – পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেপাল ও আফগানিস্তান।

বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে, যেখানে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আফগানিস্তান। দুটি গ্রুপ থেকে শীর্ষ দুটি দল উঠবে সুপার ফোরে। সেখান থেকে শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। ১৭ সেপ্টেম্বর কলম্বোয় ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এশিয়া কাপের।
বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শেখ মেহেদী, নাসুম আহমেদ, শামীম হোসেন পাটোয়ারী, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন ও নাঈম শেখ।

সূত্র: কালের কণ্ঠ

 

আরও দেখুন

বাংলাদেশ অনূর্ধ-১৯ ক্রিকেট দলকে বিমানবন্দরে শুভেচ্ছা জানালো বিমান ম্যানেজমেন্ট

বাংলাদেশ অনূর্ধ-১৯ ক্রিকেট দল এসিসি অনূর্ধ-১৯ যুব এশিয়া কাপ ২০২৩ এ অংশগ্রহণের উদ্দেশ্যে বিমান বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *