শিরোনাম

জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন বিষয়ে বিমানের স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় সভা

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্মক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ কার্যক্রমের অংশ হিসেবে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন বিষয়ে স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় সভা আয়োজন করেছে। গতকাল ২৬ মে বিকালে বিমানের কক্সবাজার স্টেশনের উদ্যোগে মোটেল উপলে আয়োজিত মতবিনিময় সভায় জনপ্রশাসনের প্রতিনিধি, ট্রাভেল এজেন্টগণ, সিভিল এভিয়েশনের প্রতিনিধিবৃন্দ, এনজিও/আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিবৃন্দ, সম্মানিত যাত্রীবৃন্দ, গণমাধ্যমকর্মীগণ ও বিমানের কর্মকর্তা-কর্মচারীগণ সহ প্রায় ১০০ জন অংশগ্রহণ করেন।
বিমানের মহাব্যবস্থাপক ও এথিক্স কমিটির ফোকাল পয়েন্ট জনাব শাকিল মেরাজ অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। তিনি বলেন, সেবা দানের ক্ষেত্রে জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করতে বিমান কর্তৃপক্ষ ইতোমধ্যে অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও ডিজিটালাইজড সেবা চালু করেছে। বিমানের সম্মানিত যাত্রীরা এখন বিমানের মোবাইল অ্যাপস ও ওয়েবসাইটের মাধ্যমে পৃথিবীর যে কোন প্রান্ত থেকে যে কোন সময় টিকেট ক্রয়, তারিখ পরিবর্তন এবং রিফান্ড সুবিধা পাচ্ছেন। এছাড়াও চালু করা হয়েছে অনলাইন চেক-ইন ব্যবস্থা। তিনি বিমানের সম্মানিত স্টেকহোল্ডারগণকে চাহিদা অনুযায়ী যাত্রীসেবার মান অধিকতর উন্নয়নের জন্য মূল্যবান মতামত ও পরামর্শ দিয়ে পাশে থাকার আহ্বান জানান।
মতবিনিময় সভায় আলোচনায় অংশ নিয়ে স্থানীয় ট্র‍্যাভেল এজেন্ট প্রতিনিধি বিমান TAP এজেন্টদের দ্রুততম সময়ের মধ্যে টিকিট রিফান্ড সুবিধা চালু করার আহবান জানান। আলোচনায় অংশ নিয়ে একজন সম্মানিত যাত্রী তার বক্তব্যে কোন কারণে বিমানের ফ্লাইট ডিপার্চারে বিলম্ব হলে দ্রুততম সময়ের মধ্যে তা যাত্রীকে অবহিত করার জন্য পরামর্শ দেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিমানের কক্সবাজার স্টেশনের ব্যবস্থাপক জনাব চৌধুরী মো: ওমর হায়াত এবং সভাপতিত্ব করেন বিমানের কক্সবাজার জেলা ব্যবস্থাপক জনাব সাইফুল ইসলাম।

আরও দেখুন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সাথে গলফ হাউজ এর সমঝোতা স্মারক (এমওইউ) সম্পাদিত

আজ বিমান প্রধান কার্যালয় বলাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং গলফ হাউজের মধ্যে একটি সমঝোতা স্মারক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *