শিরোনাম

ভোক্তা অধিদপ্তরে ওয়ারেন্টি নীতিমালা হস্তান্তর করলো বিসিএস

২৩ অক্টোবর,২০২২, রবিবার,ঢাকা:
প্রযুক্তিপণ্য ক্রেতা ও বিক্রেতাদের স্বার্থ রক্ষার্থে ২০১৮ সালে ওয়ারেন্টি নীতিমালা প্রণয়ন করে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)। যুগের সাথে তাল মিলিয়ে চলতি বছরে বিসিএস এই নীতিমালা হালনাগাদ করার কাজ সম্পন্ন করেছে।

২৩ অক্টোবর রবিবার ওয়ারেন্টি নীতিমালা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ে অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামানের কাছে হস্তান্তর করেন বিসিএস সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার। এসময় বিসিএস সহ সভাপতি মো. রাশেদ আলী ভূইয়া, মহাসচিব কামরুজ্জামান ভূইয়া, ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. হাসানুজ্জামান এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপসচিব (প্রশাসন ও অর্থ) মনজুর মোহাম্মদ শাহরিয়ার উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে মত বিনিময় সভায় অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামান বলেন, বিসিএস বরাবরের মতো প্রযুক্তিপণ্যের ভোক্তা এবং ব্যবসায়ীদের স্বার্থ নিয়ে কাজ করে আসছে। তাদের এই উদ্যোগকে আমি স্বাগত জানাই। ওয়ারেন্টি এবং এমআরপি নীতিমালা ‍দুই পক্ষের জন্যই উপকারী। এতে ভোক্তার অধিকারের সংরক্ষণের পাশাপাশি ব্যবসায়ীরাও উপকৃত হবে।

বিসিএস সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার বলেন, ওয়ারেন্টি নীতিমালার পাশাপাশি আমরা এমআরপি নীতিমালা চূড়ান্তকরণের কার্যক্রমও চালিয়ে যাচ্ছি। সকল প্রযুক্তিপণ্যে এমআরপি স্টিকার সংযুক্ত করার জন্য বিসিএস প্রযুক্তিপণ্য ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করে যাচ্ছে। শিগগিরই আমরা এমআরপি স্টিকার সংযুক্ত করার জন্য দেশব্যাপী প্রচার প্রচারণা কার্যক্রম পরিচালনা করবো।

প্রসঙ্গত, প্রযুক্তি পণ্য আমদানি, বিপণন এবং গ্রাহকদের সন্তুষ্টির কথা মাথায় রেখে ওয়ারেন্টি ও এমআরপি নীতিমালা প্রণয়ন করে বাংলাদেশ কম্পিউটার সমিতি।

আরও দেখুন

সোনার বাংলা গড়ার প্রত্যয়: জাতীয় শুদ্ধাচার কৌশল’ বাস্তবায়নে প্রধান কার্যালয়ের নৈতিকতা কমিটির ২০২৩-২০২৪ অর্থবছরের ৩য় ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত

‘সোনার বাংলা গড়ার প্রত্যয়: জাতীয় সোনার বাংলা গড়ার প্রত্যয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে গঠিত জনতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *