শিরোনাম

পূবালী ব্যাংকে জাতীয় শোক দিবস পালন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ পালন করেছে পূবালী ব্যাংক লিমিটেড। ব্যাংকের প্রধান কার্যালয়ে জাতীয় সংগীতের সঙ্গে সুর মিলিয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে শোক দিবসের কর্মসূচি শুরু হয়। বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর ভিত্তি করে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন উপব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মোহাম্মদ ইছা, মোঃ শাহনেওয়াজ খান এবং মোঃ আনিসুজ্জামান। ব্যাংকের প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপকবৃন্দ এবং উর্ধ্বতন নির্বাহীবৃন্দ সভায় বঙ্গবন্ধুকে স্মরণ করে বক্তব্য প্রদান করেন। প্রধান কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ আলী বলেন, বঙ্গবন্ধু তাঁর পুরো জীবন উৎসর্গ করেছেন গণতান্ত্রিক শোষণমুক্ত একটি সমাজ গড়ে তোলার প্রত্যয়ে। বাংলাদেশ আজ যে অবস্থানে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে- সেটার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু। এই দুর্জয় পুরুষের জন্ম শুধু সমকালীন বাংলাদেশে নয়, পৃথিবীর যেকোনো দেশের কালের ইতিহাসে গর্বের বিষয় হয়ে থাকবে। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক সূত্রে বাঁধা, সেকারণেই বাঙালী জাতি ১৫ আগস্টের ঘাতকদের ঘৃণাভরে প্রত্যাখান করেছে।

জাতীয় শোক দিবস পালনের অংশ হিসেবে পূবালী ব্যাংকের পক্ষ থেকে ভোলা, গোপালগঞ্জ, সাতক্ষীরার জেলার ছয়টি এতিমখানায় অসহায় ও দরিদ্রদের মাঝে মানবিক সাহায্য এবং খাদ্য সহায়তা সামগ্রী বিতরণ করা হয়। বৃক্ষরোপন কমসূচীর আওতায় খুলনার ডুমুরিয়া (গুটুদিয়া) থেকে বান্দা রোডে উপকূলীয় অঞ্চলে নারকেল গাছ রোপন করা হয়।

 

আরও দেখুন

মা দিবস উপলক্ষে ঢাকা রিজেন্সি একটি বিশেষ প্রতিযোগিতার আয়োজন করেছে

মা দিবস উপলক্ষে ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট “ উইন অ্যান্ড ট্রিট ইউর মাদার এট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *