শিরোনাম

৫০০ জন অসচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করেছে শাহ্জালাল ইসলামী ব্যাংক

দেশের বিভিন্ন অঞ্চলের ৫০০ জন অসচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে বৃত্তি প্রদান করেছে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড। ০৩ ডিসেম্বর ২০২২ইং তারিখে ব্যাংকের কর্পোরেট প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উক্ত বৃত্তির চেক প্রদান করা হয়। ১০০ (এক শত) জন বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রী স্বশরীরে উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে বৃত্তির অর্থগ্রহণ করেন। বৃত্তিপ্রাপ্ত অবশিষ্ট ৪০০ জন ছাত্র-ছাত্রীর বৃত্তির অর্থ নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের স্ব-স্ব ব্যাংক অ্যাকাউন্টে প্রদান করা হবে।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ইউনুছ এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক ও ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান, এমপি। বৃত্তি প্রদান অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক এবং নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্জ আক্কাচ উদ্দিন মোল্লা এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মোসলেহ উদ্দীন আহমেদ বক্তব্য রাখেন ও বৃত্তি প্রদান করেন। এছাড়াও উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক জনাব সানাউল্লাহ সাহিদ।

বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ থেকে সম্প্রতি এমবিবিএস পাস করা ডা. ইতানা আজাদ তার অনুভূতি ও ব্যাংকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তব্য রাখেন। তাছাড়া ২০২১ সালের বৃত্তির জন্য মনোনীত ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে নুসরাত জাহান ঐশী ও মোঃ রিমন আকন্দ বক্তব্য রাখেন। ২০২১ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ৫০০জন শিক্ষার্থীদেরকে কিস্তি আকারে সর্বমোট ৪,১৯,০০,০০০.০০ (চার কোটি উনিশ লক্ষ) টাকা বৃত্তি প্রদান করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ইউনুছ বলেন, বর্তমানে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা পরিস্থিতিতেও শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে। অদূর ভবিষ্যতেও মেধাবীদের সহযোগিতার ক্ষেত্রে আমাদের সাহায্যের হাত সম্প্রসারিত হবে ইনশাআল্লাহ্।
ব্যাংকের ফাউন্ডেশন চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান, এমপি বলেন, দেশের অসচ্ছল পরিবারের এ সকল কৃতি ছাত্র-ছাত্রী উচ্চশিক্ষা গ্রহণ করে নিজেদের ভাগ্যোন্নয়নের সাথে দেশের আর্থ সামাজিক উন্নয়নেও ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আরও দেখুন

মা দিবস উপলক্ষে ঢাকা রিজেন্সি একটি বিশেষ প্রতিযোগিতার আয়োজন করেছে

মা দিবস উপলক্ষে ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট “ উইন অ্যান্ড ট্রিট ইউর মাদার এট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *